atv sangbad

Blog Post

নিউ মার্কেটের আগুন নিয়ন্ত্রণে, তবে নির্বাপণে সময় লাগবে : ফায়ার ডিজি

নাজিব হাসান, এটিভি সংবাদ 

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন জানিয়েছেন, রাজধানীর নিউ সুপার মার্কেটের আগুন প্রায় সাড়ে তিন ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে তবে পুরোপুরি নির্বাপণে সময় লাগবে।

তিনি বলছেন, আগুন সকাল ৯টা ১০ মিনিটের দিকে নিয়ন্ত্রণে এসেছে। তবে এ আগুন নির্বাপণ করতে আরও সময় লাগবে। এখন ডাম্পিংয়ের কাজ চলছে।

শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে আগুনের তথ্য জানতে পারে ফায়ার সার্ভিস। পরে একে একে ২৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে।

ফায়ারের ডিজি ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন জানান, নিরাপত্তার স্বার্থে আগুন নির্বাপনের তথ্য জানাতে দেরি হয়েছে।

আগুন লাগার কারণ জানতে চাইলে নিউ সুপার মার্কেটের মালিক সমিতির সভাপতি মো. শহিদুল্লাহ বলেন, সিটি করপোরেশনের লোক রাত ৩টার দিকে ব্রিজ ভাঙ্গার কাজ করছিল। ব্রিজের ওখানে আমাদের কারেন্টের লাইন আছে সেটা তারা খেয়াল করেনি। ওই লাইনের উপর বুল্ডোজার চালানোর সময়ই আগুনের সূত্রপাত হয়। তারা কোনো পরিকল্পনা না করে এই ব্রিজ ভাঙার কারণে আজ এই দশা হয়েছে।

নিউ সুপার মার্কেটের মালিক সমিতির সভাপতি মো. শহিদুল্লাহ সিটি করপোরেশনের লোকদের গাফিলতির যে বিষয়টি উল্লেখ করেছেন, তার সঠিক তদন্ত হওয়া প্রয়োজন বলে মনে করেন এটিভি সংবাদ ডটকম’র সম্পাদক এস এম জামান। তিনি বলেন তদন্তে দোষী সাব্যস্ত হলে সিটি করপোরেশনের লোকজন তাদের দায় এড়াতে পারেন না। জরুরী ভিত্তিতে তদন্ত হওয়া প্রয়োজন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :