atv sangbad

Blog Post

নিয়ম ভাঙলে বাইক চলাচল বন্ধ হতে পারে : সেতুমন্ত্রী

নাজিব হাসান, এটিভি সংবাদ
পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচলের অনুমতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।আজ বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকালে পদ্মা সেতুতে গাড়ি চলাচল কার্যক্রম পরিদর্শন করতে গিয়ে মাওয়া প্রান্তে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বাইকারদের জন্য, বিশেষ করে বাংলাদেশের তরুণ সমাজের জন্য মোটরসাইকেল চলাচলের সিদ্ধান্ত এবং নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবেই দেখতে হবে। কারণ পদ্মা সেতু চালু হওয়ার পর গত কয়েক মাস মোটরসাইকেল চলাচল বন্ধ ছিল। তবে নিয়ম ভাঙলে পদ্মা সেতুতে বাইক চলাচল আবারও নিষিদ্ধ হয়ে যেতে পারে।
পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকা প্রসঙ্গে তিনি বলেন, শুরুতেই আমরা তীব্র সংকটের মুখে পড়ি, তখন সেতুই প্রায় অচল হয়ে পড়ে। এমতাবস্থায় আমরা মোটরসাইকেল বন্ধ করতে বাধ্য হয়েছিলাম। এখন সময়ের বিবর্তনে আমার মনে হয়, বাইকার যারা আছেন, তারা মোটরসাইকেলে যেতে-আসতে আগ্রহী। তাদের মধ্যে শৃঙ্খলা বোধ, দায়িত্বশীলতা জাগ্রত হয়েছে বলে আমাদের বিশ্বাস।

তিনি বলেন, পদ্মা সেতুতে ৬০ কিলোমিটার এর গতিবেগ থাকবে এবং সেতুর ওপর কোনো প্রকার গাড়ি থামিয়ে ছবি তোলা বন্ধ রাখতে হবে। কোনো অবস্থাতেই লেন অতিক্রম করা যাবে না।

এর আগে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত মুন্সীগঞ্জে পদ্মা সেতু দিয়ে চার হাজার মোটরসাইকেল পার হয়েছে। পদ্মা সেতু টোল প্লাজা এলাকায় গিয়ে দেখা যায়, হাজারো মোটরসাইকেলের সারিবদ্ধ দাঁড়িয়ে আছে। তারা নিয়ম মেনে নির্দিষ্ট লেনে দাঁড়িয়ে টোল দিয়ে সেতু পার হচ্ছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :