https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ পরীক্ষা চালাল পাকিস্তান অত্যাধুনিক রকেটের,আঘাত হানতে সক্ষম কতদূর ? - atv sangbad পরীক্ষা চালাল পাকিস্তান অত্যাধুনিক রকেটের,আঘাত হানতে সক্ষম কতদূর ? - atv sangbad
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
পার্বত্য চট্টগ্রামে ইন্টারনেটসেবা বন্ধ করা হয়নি: উপদেষ্টা নাহিদ ভোলার মনপুরায় ঝড়ের কবলে পড়ে মাছ ধরার ১০ ট্রলারডুবি, নিখোঁজ ১ প্রধান উপদেষ্টা নিউইয়র্ক যাচ্ছেন সোমবার, জাতিসংঘে ভাষণ ২৭ সেপ্টেম্বর মব জাস্টিসের বিরুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মশাল মিছিল বাংলাদেশকে অশান্ত করার পরিকল্পনা অনেকের: উপদেষ্টা নাহিদ ইসলাম প্রধান উপদেষ্টার সাক্ষাৎ পেতে যমুনার সামনে আন্দোলনে আহতদের অবস্থান কর্মসূচি দেশের পার্বত্য অঞ্চল পরিদর্শনে তিন উপদেষ্টা রাজধানীর মোহাম্মদপুরে সংঘর্ষে ২ তরুণ নিহত! রাজধানীতে স্বস্তির বৃষ্টি, দেশের ৬ অঞ্চলে ঝড়ের আভাস ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত

পরীক্ষা চালাল পাকিস্তান অত্যাধুনিক রকেটের,আঘাত হানতে সক্ষম কতদূর ?

রিপোর্টার নাম / ১৬ Time View
Update : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ৮:৫৫ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ :

অত্যাধুনিক রকেটের পরীক্ষা চালিয়েছে পাকিস্তানের সামরিক বাহিনী। নতুন এই প্রযুক্তিটি ৪০০ কিমি. দূরপাল্লার আঘাত হানতে সক্ষম।

আধুনিক এই রকেটটির নাম ফাতাহ-২। ধারণা করা হচ্ছে এই অস্ত্র পাকিস্তানের সামরিক শক্তি আরও বাড়িয়ে তুলবে।

বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন। পাকিস্তানের সেনাপ্রধান, তিন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিজ্ঞানী ও প্রকৌশলীরা এই রকেট সিস্টেমের পরীক্ষামূলক উৎক্ষেপণ প্রত্যক্ষ করেন।

জানা যায়, গাইডেন্স সিস্টেম এই রকেটটিকে নির্ভুল অস্ত্র হিসাবে সামনে এনেছে। এর ট্র্যাজেক্টোরি মোড এবং টার্মিনাল গাইডেন্স প্রযুক্তির ফলে এই রকেটটি শত্রুর অ্যান্টি-ব্যালিস্টিক মিসাইল সিস্টেমও এড়াতে সক্ষম।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, উৎক্ষেপণের মহড়া ও পদ্ধতি নিখুঁত করতেই আজকের উৎক্ষেপণ।

সংস্থাটি জানিয়েছে, ফাতাহ-২ পাকিস্তানের আর্টিলারি ডিভিশনে মোতায়েন করা হচ্ছে। এই রকেট ব্যবস্থা পাকিস্তান সেনাবাহিনীর প্রচলিত অস্ত্রাগারের পরিধি ও প্রাণঘাতী সক্ষমতাকে উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে তুলবে।

পরীক্ষার পর ফাতাহ-২ রকেটটিকে এখন পাকিস্তান সেনাবাহিনীর আর্টিলারি ডিভিশনে অন্তর্ভুক্ত করা হচ্ছে এবং এটি এখন পাকিস্তান সেনাবাহিনী যুদ্ধে ব্যবহার করতে পারবে।

আইএসপিআর জানায়, পাকিস্তানের প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, জয়েন্ট চিফস অব স্টাফ কমিটির চেয়ারম্যান, সেনাপ্রধান এবং সকল বাহিনী প্রধানগণ এই অসাধারণ অর্জনে অংশগ্রহণকারী সৈন্য ও বিজ্ঞানীদের অভিনন্দন জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ