atv sangbad

Blog Post

পাকিস্তান বিশ্বকাপ জিততে এবার দ্বিগুণ আত্মবিশ্বাসী:বাবর

ক্রীড়া ডেস্ক, এটিভি সংবাদ :

পাকিস্তান অধিনায়ক বাবর আজমইংল্যান্ড ও আয়ারল্যান্ড সিরিজকেই বিশ্বকাপের প্রস্তুতির বড় মঞ্চ ভাবছেন।পাক অধিনায়কমন্তব্য করেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা খরা ঘোঁচাতে এবার যেকোনো সময়ের চেয়ে দ্বিগুণ আত্মবিশ্বাসী পাকিস্তান দল ।

এদিকে বারতি পরিকল্পনা দলের ভারতের বিপক্ষে ম্যাচের জন্যে। শুধু তাই নয়,বাবর আজমের বিরাট কোহলিকে নিয়ে পরিকল্পনার শেষ নেই ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর মাস ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বসতে যাচ্ছে। ইতোমধ্যেই বিশ্বকাপের জন্যে স্কোয়াড ঘোষণা, প্রস্তুতি আর দল গোছাতে মনোযোগী দলগুলো। বিশ্বকাপের প্রস্তুতি সারতে দ্বিপাক্ষিক সিরিজেও বাড়তি মনোযোগ দলগুলোর। আর পাকিস্তান দলের কাছে তো ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ দুটাই প্রস্তুতির বড় মঞ্চ। আর সেই দুই সিরিজে ঘোষিত স্কোয়াড নিয়ে বিশদ ব্যাখ্যা দিলেন অধিনায়ক বাবর আজম।
তবে ইংল্যান্ড কিংবা আয়ারল্যান্ড সিরিজ নয়, লক্ষ্য একটাই নানা সময় শিরোনামে থাকা পাকিস্তান ক্রিকেট দলের।মরিয়া দলটি ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ২৪ বছরের শিরোপা খরা ঘোঁচাতে ।অধিনায়ক বাবর আজমের সেই লক্ষ্য পূরণে আর পেছন ফিরে তাকানো নয় বরং সব সমালোচনা আর নেতিবাচক কথা এড়িয়ে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয়।

পাক অধিনায়ক গণমাধ্যমকে বলেন,অতীতে যা হয়েছে, তা নিয়ে আমরা ভাবতে চাই না। আমাদের লক্ষ্য সবসময়ই ছিল ট্রফি জেতা। এবার আমরা দ্বিগুণ আত্মবিশ্বাসের সঙ্গে ট্রফি জয়ের চেষ্টা করে যাচ্ছি। আমি অধিনায়ক হিসেবে খেলোয়াড়দের সব সময় বিশ্বাস করি এবং বিশ্বকাপে আমরা সেরাটাই দিতে পারব বলে আমার বিশ্বাস।’

ক্রিকেট বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দী ভারত পাকিস্তান বিশ্বকাপে গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হবে।পুরো ক্রিকেট দুনিয়া যে ম্যাচ ঘিরে এক বিন্দুতে এসে মিলিত হয়।পাকিস্তান দলেরও পরিকল্পনার কমতি নেই সে ম্যাচের জন্য। বিরাট কোহলিকে নিয়ে বাড়তি পরিকল্পনার কথাই ইঙ্গিত দিচ্ছে গ্রুপ পর্বে ভারতের বিপক্ষে ম্যাচটাকে কতটা গুরুত্বের সঙ্গে দেখছেন পাক ক্যাপ্টেন।

কোনো ব্যক্তিগত খেলা খেলছি না আমরা,বাবর বলেন। যা ভালো হবে আমরা তাই করবো দলের জন্য।সেরা ব্যাটিং বা বোলিং লাইনআপই আমরা সাজাব দলের জন্য। সেরা খেলোয়াড় বিরাট কোহলি, তবে তাকে নিয়ে ভাবছি না আমরা।

এদিকে হারিস রউফকে ইংল্যান্ড ও আয়ারল্যান্ড সিরিজ থেকে বাদ দেয়া হলেও বিশ্বকাপে তার ফিটনেস নিয়ে আশাবাদী বাবর। কেন তাকে এই দুই সিরিজে রাখা হয়নি তা নিয়েও ব্যাখ্যা দিয়েছেন তিনি।

বাবর বলেন, ‘হারিস রউফের ফিটনেস অনেক উন্নত। আমি আশা করিনি যে তিনি এত দ্রুত সুখ হয়ে উঠবেন। আপনি যখন বিশ্রাম থেকে ফিরে আসবেন তখন শারীরিক, মানসিকভাবে বেশ প্রভাব তৈরি করতে পারবেন।’

কোনো স্বজনপ্রীতি করা হয় না পাকিস্তান ক্রিকেট দলে বলেও মন্তব্য করেছেন বাবর আজম।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :