atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > পূবাইলে সন্ত্রাসী হামলা ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন!

পূবাইলে সন্ত্রাসী হামলা ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন!

সরকারের হস্তক্ষেপ কামনা করেন নারী ভুক্তভোগী

পূবাইল (গাজীপুর) থেকে আল-আমিন সরকার

গাজীপুর মহানগরীর পূবাইলে জমি সংক্রান্ত বিষয়ে আপন বড় বোনের স্বামী নুরুল ইসলাম খান ও তার সহযোগী একাধিক ব্যক্তির বিরুদ্ধে সন্ত্রাসী হামলা ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে নিজ বসত বাড়ীতে সংবাদ সম্মেলন করেছেন ইয়াসমিন আক্তার নামে এক নারী ভুক্তভোগী।

শনিবার ১৩ আগস্ট দুপুর ১২টায় ৪০ নং ওয়ার্ডের পূবাইল মাজুখান উত্তর পাড়া তার নিজ বসতবাড়ীতে এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে ঐ ভুক্তভোগী নারী সাংবাদিকদের জানান, প্রায় ১৬ বছর যাবৎ জমি কেনার উদ্দেশ্যে টাকা দিয়ে সেখানে বসবাস করছেন তিনি। বিগত ২০০৮ সালে বড় বোন জামাই নুরুল ইসলাম খানের উত্তরার বাড়িতে বেড়াতে গেলে ইয়াসমিন আক্তার তার নিজের জন্যে স্বল্পমূল্যে জমি ক্রয়ের ইচ্ছা প্রকাশ করলে বোন জামাই নুরুল ইসলাম খান বলে পূবাইলে তোমরা আমার যে বাসায় থাকো সেখানে ১০ কাঠা জমি আছে, সেখান থেকে তুমি ৫ কাঠা জমি নিয়ে নাও। আস্তে আস্তে টাকা পরিশোধ করে দিও এ বলে বিগত ১৫/০৮/২০১১, ১০/০৫/২০১৫, ০৪/০৭/২০২১ এবং ২০/০৮/২০২২ তারিখের বিভিন্ন সময় ইয়ামিনের ভাইদের উপস্থিতিতে আলাদাভাবে মোট ২৩ লক্ষ ৩৭ হাজার টাকা নিয়ে নেয় নুরুল ইসলাম খান।

বেশ কিছু দিন পরে ইয়াসমিন তার বোন জামাইকে জমি রেজিষ্ট্রি করে দিতে বললে, বোন জামাই নুরুল ইসলাম খান দেই দিচ্ছি বলে তালবাহানা করে আসছে এবং আমাকে বাড়ি হতে বের হয়ে যেতে বলে। বিদ্যুৎ লাইন কেটে দেয়, বের না হলে আমার স্বামী ও সন্তানের বড় ধরণের ক্ষতি করবে বলে হুমকি প্রদান করে।

ksrm

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, বিগত ২৭ নভেম্বর ২০২১ আমার বড় বোন জামাই নুরুল ইসলাম খান তার ছেলে জুনায়েদ খান, মনির খান, ছাব্বির খান ও রাশেদুলসহ প্রায় ৪০-৫০ জনের একটি সন্ত্রাসী বাহিনী ৫টি ভ্যান গাড়ী নিয়ে বিভিন্ন ধরণের অস্ত্রসহ আমার ও আমার পরিবারের উপর নির্মম অত্যাচার চালায় এমন কি আমার ছেলেকে আটকে রেখে আমাকে মারধর পর্যন্ত করে। এবং ঘরে থাকা আসবাবপত্র, স্বর্ণালংকার ও নগদ অর্থ লুটপাট করে নিয়ে যায়।

এ বিষয়ে নিকটস্থ থানায় অভিযোগ করেও কোন সাড়া না পাওয়ায় আমি বিজ্ঞ আদালতের শরণাপন্ন হই। এর ধারাবাহিকতায় বিগত ১৩/০৯/২০২১ তারিখে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আদালতে ৪২০/৪০৬/৫০৬ ধারাও ফৌজদারি কার্যবিধির আইনের ১০৭/১১৪/১১৭(গ) বরাবর পৃথক দুইটি মামলা করি, এছাড়া ৩০/১১/২০২১ তারিখে ১৪৩/৩২৩/৩২৪/৪৪৮/৩৭৯/৩৮০/৪২৭/৩৫৪/৫০৬ ধারায় বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আদালত গাজীপুরে আরও একটি মামলা করি।

উক্ত ১৩/০৯/২০২১ তারিখের মামলাটি বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আদালত গাজীপুরে আসামীরা মুচলেকা দিয়ে মামলাটি নিষ্পত্তি হয়। বাকি দুইটি মামলা এখনো চলমান। কিন্তু থামেনি নুরুল ইসলাম খান বাহিনীর হুমকি, ধামকি ও অত্যাচার। আমরা নুরুল ইসলাম খান বাহিনীর ভয়ে খুবই মানবেতর জীবনযাপন করছি।

এ বিষয়ে সরকারের হস্তক্ষেপ কামনা করছি। এসময় পূবাইল ও টঙ্গীর বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :