atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > পেছনে নয়, সামনে এগিয়ে চলতে হবে : রাষ্ট্রপতি

পেছনে নয়, সামনে এগিয়ে চলতে হবে : রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ 

দেশের অস্তিত্ব, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর নেতৃত্ব যারা বিশ্বাস করে না, তাদের চিহ্নিত করে বয়কটের আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, গণতান্ত্রিক ব্যবস্থায় নীতি-আদর্শের পার্থক্য থাকলেও দেশের উন্নয়নের ব্যাপারে মতের ভিন্নতা থাকতে পারে না। পেছনে নয়, সামনে এগিয়ে চলতে হবে।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে থেকে সবাইকে একযোগে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলারও আহ্বান জানান তিনি।

বুধবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমিতে ‘স্মার্ট চিলড্রেন কার্নিভাল-২০২৩’- এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনার প্রতি আস্থা থাকতে হবেই। আমাদের এমন কিছু করা উচিত হবে না, যার ফলে দেশ ও জনগণ পিছিয়ে পড়ে। আমাদের ‘মার্চ ফরোয়ার্ড’ করতে হবে, আমরা ‘গো ব্যাকওয়ার্ড’ করতে পারি না। সামনের দিকে এগোতে হবে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দলমত নির্বিশেষে একযোগে কাজ করতে হবে।

তিনি বলেন, ২৮ সেপ্টেম্বর আমাদের জন্য এক অনন্য দিন। এদিন পৃথিবীতে এসেছিলেন প্রিয় নেত্রী শেখ হাসিনা। এই শুভ দিনটি বারে বারে ফিরে আসুক।

রাষ্ট্রপতি আরও বলেন, ছোটবেলায় বন্ধুরা মিলে অনেক আনন্দ করেছি, প্রচুর খেলাধুলা করেছি। কিন্তু তোমাদের হাতের মুঠোয় এখন ট্যাব, স্মার্টফোন, ইন্টারনেট; আর আমাদের হাতের নাগালে ছিল খেলার মাঠ, সাঁতার কাটার পুকুর, খাল-বিল, নদী-নালা আরও কত কী! খেলার মাঠ যেন নষ্ট না হয়, সেজন্য স্থানীয় জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে অংশ নেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ সরকারের পদস্থ কর্মকর্তারা ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :