https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ পোশাক শ্রমিকদের সর্বনিম্ন মজুরি নির্ধারণ করে চূড়ান্ত গেজেট প্রকাশ - atv sangbad পোশাক শ্রমিকদের সর্বনিম্ন মজুরি নির্ধারণ করে চূড়ান্ত গেজেট প্রকাশ - atv sangbad
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২০ অপরাহ্ন

পোশাক শ্রমিকদের সর্বনিম্ন মজুরি নির্ধারণ করে চূড়ান্ত গেজেট প্রকাশ

রিপোর্টার নাম / ১৪ Time View
Update : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩, ৯:৩৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

পোশাক শ্রমিকদের সর্বনিম্ন মজুরি নির্ধারণ করে চূড়ান্ত গেজেট প্রকাশ করেছে সরকার। বুধবার (২০ ডিসেম্বর) চারটি করে গ্রেডে মজুরি নির্ধারণ করে গেজেট প্রকাশ করা হয়।

গত ১২ নভেম্বর ন্যূনতম মজুরির খসড়া গেজেট প্রকাশ করেছিল সরকার। খসড়া গেজেটে পোশাকশ্রমিকদের পাঁচটি গ্রেডে মজুরি নির্ধারণ করা হলেও চূড়ান্ত গেজেটে চারটি গ্রেড করা হয়। একই সঙ্গে চূড়ান্ত গেজেটে গ্রেড-১ ও গ্রেড-২-এ মজুরি বেড়েছে। গ্রেড-১ এর শ্রমিকদের ন্যূনতম মজুরি হবে ১৫ হাজার ৩৫ টাকা। গ্রেড-২ এ ১৪ হাজার ২৭৩ টাকা, গ্রেড-৩ এ ১৩ হাজার ৫৫০ টাকা এবং গ্রেড-৪ এর শ্রমিকদের ন্যূনতম মজুরি হবে ১২ হাজার ৫০০ টাকা।

পোশাকশ্রমিকদের শিক্ষানবিশকাল হবে তিন মাস। শিক্ষানবিশ কাল সন্তোষজনকভাবে শেষ হওয়ার পর শিক্ষানবিশ শ্রমিক সংশ্লিষ্ট গ্রেডের স্থায়ী শ্রমিক হিসেবে নিযুক্ত হবেন। শিক্ষানবিশ শ্রমিক মাসিক সর্বসাকুল্যে ৯ হাজার ৮৭৫ টাকা মজুরি পাবেন।

উল্লেখ্য, গত ৭ নভেম্বর শ্রমিকদের ন্যূনতম মজুরি সাড়ে ১২ হাজার টাকা নির্ধারণ হয়। পূর্বে মজুরি ছিল আট হাজার টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ