atv sangbad

Blog Post

প্রচণ্ড গরমের কারণে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে সরকার।

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ 

দেশজুড়ে চলছে তীব্র তাপদাহ। শনিবার থেকে স্কুল ও বিশ্ববিদ্যালয় খোলা থাকবে। গত দুদিন ধরে গরমে অসুস্থ হয়ে পড়েছেন বহু শিক্ষার্থী ও শিক্ষক। মারা যায় বেশ কয়েকজন। এই পরিস্থিতি গরম সত্ত্বেও স্কুল, বিশ্ববিদ্যালয় এবং মাদ্রাসা খোলা রাখা উচিত কিনা তা নিয়ে প্রশ্ন উঠেছে।

সারাদেশে প্রচণ্ড গরমের কারণে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, সিএইচএফ স্কুল ও উপানুষ্ঠানিক শিক্ষাকেন্দ্র আগামী বৃহস্পতিবার (২ মে) পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে স্কুলছাত্রীদের স্বাস্থ্য ও নিরাপত্তার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রচণ্ড গরম ও রোজার ছুটির কারণে এক সপ্তাহের ছুটির পর রোববার খুলেছে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়। তবে কিছু এলাকায় স্কুল দিবসের পর নতুন ছুটি ঘোষণা করা হয়েছে। তবে প্রাথমিক বিদ্যালয় খোলা থাকবে বলে ঘোষণা করা হয়েছে। এখন আবার বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে, চলমান তাপপ্রবাহের কারণে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের পাশাপাশি আগামী বৃহস্পতিবার পর্যন্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।

সোমবার বিচারপতি কামেরুল কাদের ও বিচারপতি হাজির হায়াতের সমন্বয়ে গঠিত সুপ্রিম কোর্টের বেঞ্চ এ রায়ে একমত হন।

আজ তার আদেশের মাধ্যমে, আদালত ঘোষণা করেছে যে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস এবং পরীক্ষা যথারীতি চলবে যেখানে শ্রেণিকক্ষে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা (এসি) রয়েছে। উপরন্তু, প্রতিটি প্রতিষ্ঠানের একটি নির্দিষ্ট পরীক্ষার তারিখ থাকলে, সেই তারিখের ভিত্তিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :