atv sangbad

Blog Post

প্রবীণ সাংবাদিক এম শাহজাহান মিয়ার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

আহসান হাবীব, এটিভি সংবাদ

বৃহস্পতিবার (২৭ জুলাই) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক শোক বার্তায় তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনাও জানান প্রধানমন্ত্রী।

 এর আগে বুধবার (২৬ জুলাই) রাত ১০টায় রাজধানীর রামপুরায় নিজ বাসায় মারা যান বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব ও বাসসের সাবেক বার্তা সম্পাদক শাহজাহান মিয়া। পারিবারিক সূত্রে এ কথা জানা গেছে। তার বয়স হয়েছিল ৮২ বছর।

মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় দীর্ঘদিন ধরে তিনি চিকিৎসাধীন ছিলেন। সম্প্রতি তিনি বাথরুমে পড়ে গিয়ে গুরুতর আহত হয়ে ইউনাইটেড হাসপাতালে অচেতন অবস্থায় চিকিৎসা নেন। এরপর বাসায় নিয়ে আসা হয় তাকে।

একজন বীর মুক্তিযোদ্ধা এবং অবিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক মহাসচিব শাহজাহান মিয়া ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে প্রেস মিনিস্টার হিসেবেও দায়িত্ব পালন করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, তার দাফনের স্থানের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। শাহজাহান মিয়ার জন্ম মুন্সীগঞ্জ জেলায়।

বীর মুক্তিযোদ্ধা এম শাহজাহান মিয়া স্বৈরাচার বিরোধী আন্দোলনে সাংবাদিকদের পক্ষে অন্যতম নেতৃত্বে ছিলেন। অবিভক্ত ঢাকা সাংবাদিক ইউনিয়নের দুবার সাধারণ সম্পাদক, পাঁচবার সভাপতি ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ছিলেন। কাজ করেছেন বাংলাদেশ সংবাদ সংস্থায়। অবসরে যান প্রধান বার্তা সম্পাদক হিসেবে।

বাসস পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ এবং বাসসের সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারীরা শাহজাহান মিয়ার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তারা।
এটিভি/এস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :