https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ে - atv sangbad ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ে - atv sangbad
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী মিশেল বার্নিয়ে

রিপোর্টার নাম / ২৪ Time View
Update : শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪, ৪:২০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ 

ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী হিসেবে মিশেল বার্নিয়ের নাম ঘোষণা করেছেন দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ।

গত জুলাইয়ে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনের ফলাফলের কারণে যে রাজনৈতিক অচলাবস্থা দেখা দিয়েছে তার মধ্যে নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করা হলো।

৭৩ বছর বয়সী প্রবীণ রাজনীতিক মিশেল বার্নিয়ে ব্রেক্সিট বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রধান মধ্যস্থতাকারী ছিলেন। ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত যুক্তরাজ্যের সঙ্গে একাধিক আলোচনার নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

মিশেল বার্নিয়ে ফ্রান্সের রিপাবলিকান পার্টির (এলআর) হয়ে দীর্ঘদিন রাজনীতি করেছেন। ফ্রান্স ও ইইউয়ের একাধিক জ্যেষ্ঠ পদে দায়িত্ব পালন করেছেন তিনি।

১৯৫৮ সালে ফ্রান্সে নতুন প্রজাতন্ত্র ব্যবস্থা প্রতিষ্ঠার পর থেকে সবচেয়ে প্রবীণ প্রধানমন্ত্রী হচ্ছেন বার্নিয়ে।

ফ্রান্সের বর্তমান প্রধানমন্ত্রী গ্যাব্রিয়াল আতালের জায়গায় বসবেন মিশেল বার্নিয়ে। চলতি বছরের শুরুর দিকে আতালকে প্রধানমন্ত্রী পদে নিয়োগ দিয়েছিলেন ম্যাক্রোঁ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ