atv sangbad

Blog Post

ফ্রান্সের মার্সেই শহরে ভবন ধসে নিহত ২, নিখোঁজ ৮!

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ 

ফ্রান্সের মার্সেই শহরে বিস্ফোরণের পর দু’টি আবাসিক ভবন ধসে পড়ায় ধ্বংসস্তূপের নিচে ১০ জন আটকা পড়েছিলেন। তাদের মধ্যে ২ জনের মৃতদেহ উদ্ধার করেছে উদ্ধারকর্মীরা। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেহার দাহমানার বরাত দিয়ে এ তথ্য জানায় বিবিসি।

প্রতিবেদনে দলা হয়, কী কারণে এই বিস্ফোরণ ঘটেছে তা এখনও জানা যায়নি। বিস্ফোরণে দু’টি ভবন ধসে পড়ে এবং আগুন ধরে যায়। স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, অগ্নিকাণ্ডের কারণে উদ্ধার কাজ কঠিন হয়ে পড়েছে। আগুন নেভাতে বেশ কয়েক ঘণ্টা সময় লেগেছে।

ফ্রান্সের মার্সেই শহরে বিস্ফোরণের পর দুটি আবাসিক ভবন ধসে পড়ায় ধ্বংসস্তূপের নিচে ১০ জন আটকা পড়েছিলেন।

উদ্ধারকর্মীরা ধারণা করছেন, ভবনের ধ্বংসস্তূপের নিচে ৪ থেকে ৮ জন আটকা পড়েছেন। ধ্বংসস্তূপ থেকে উদ্ধার হওয়া ৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের আঘাত গুরুতর হলেও প্রাণহানির কোনো আশঙ্কা নেই বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

এছাড়াও ২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আরও ৬ জনকে চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে। তারা মূলত আতঙ্কিত ছিল। তৃতীয় ভবনটি আংশিক ধসে পড়েছে। ভবনের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। ওই এলাকার আরও প্রায় ৩০টি ভবন থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী জেহার দাহমানা

স্বরাষ্ট্রমন্ত্রী দাহমানা জানিয়েছেন, ধসে পড়া দুটি ভবনে কোনো কাঠামোগত সমস্যা নেই। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো এই ঘটনায় শোক প্রকাশ করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :