https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুর ৮ম চালান মোংলা বন্দরে - atv sangbad বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুর ৮ম চালান মোংলা বন্দরে - atv sangbad
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন
শিরোনাম
পার্বত্য চট্টগ্রামে ইন্টারনেটসেবা বন্ধ করা হয়নি: উপদেষ্টা নাহিদ ভোলার মনপুরায় ঝড়ের কবলে পড়ে মাছ ধরার ১০ ট্রলারডুবি, নিখোঁজ ১ প্রধান উপদেষ্টা নিউইয়র্ক যাচ্ছেন সোমবার, জাতিসংঘে ভাষণ ২৭ সেপ্টেম্বর মব জাস্টিসের বিরুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মশাল মিছিল বাংলাদেশকে অশান্ত করার পরিকল্পনা অনেকের: উপদেষ্টা নাহিদ ইসলাম প্রধান উপদেষ্টার সাক্ষাৎ পেতে যমুনার সামনে আন্দোলনে আহতদের অবস্থান কর্মসূচি দেশের পার্বত্য অঞ্চল পরিদর্শনে তিন উপদেষ্টা রাজধানীর মোহাম্মদপুরে সংঘর্ষে ২ তরুণ নিহত! রাজধানীতে স্বস্তির বৃষ্টি, দেশের ৬ অঞ্চলে ঝড়ের আভাস ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত

বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুর ৮ম চালান মোংলা বন্দরে

রিপোর্টার নাম / ১৮ Time View
Update : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩, ৪:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ

সোমবার (১৪ আগস্ট) সকাল ১১ টার দিকে বন্দরের ৫ নম্বর জেটিতে এসে ভিড়ে। পরে দুপুরের পালা থেকে মেশিনারিজ পণ্যগুলো খালাস শুরু করা হয়। যা ৩/৪ দিনের মধ্যে মালামাল খালাস করে বন্দর ত্যাগ করবে পানামা পতাকাবাহী বিদেশি এ জাহাজটি।


স্থানীয় শিপিং এজেন্ট সূত্রে জানা যায়, যমুনা নদীর ওপর নব নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেলওয়ে ব্রিজের জন্য স্টিল স্ট্রাকচার, স্টিল পাইপ ছাড়াও বিভিন্ন মেশিনারিজ যন্ত্রাংশ রয়েছে জাহাজটিতে। স্থানীয় শিপিং এজেন্ট হক এন্ড সন্সের রেলওয়ে সেতুর এটি ৮ম চালান। সোমবার সকাল ১১ টার দিকে মোংলা বন্দরে ৫ নম্বর জেটিতে সেতুর পশ্চিম জোনের মালামাল নিয়ে ভিড়ে বিদেশি এ জাহাজটি। এবারের চালানে আমদানি করা ২৮৪টি প্যাকেজে এক হাজার ৬৭৪. ৯৯৫ মেট্রিকটন মেশিনারিজ পণ্য নিয়ে আসে ‘এমভি হুয়া উইয়ান হোপ’ নামের কোরিয়ান পতাকাবাহী বিদেশি বাণিজ্যিক এ জাহাজটিতে।


গত ২ আগস্ট ভিয়েতনামের ‘হাইফং’ বন্দর থেকে এ সকল পণ্য বোঝাই করে ছেড়ে আসা জাহাজটি সিঙ্গাপুর থেকে জ্বালানি তেল বোঝাই করা হয়। পরে সেখান থেকে সরাসরি ১৪ আগস্ট মোংলা বন্দর জেটিতে এসে পৌঁছায়। জাহাজটি নৌ-পথ পাড়ি দিয়ে মোংলা বন্দরে পৌঁছাতে সময় লেগেছে ১২ দিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেলওয়ে ব্রিজের জন্য আমদানি করা এসব মালামাল কাস্টমসসহ অন্যান্য অফিসিয়ালি কার্যক্রম শেষে এদিন দুপুরের পালা থেকে পণ্য খালাস শুরু করে খালাসকারী প্রতিষ্ঠান মেসার্স বি এম রহমান এন্ড কোম্পানি।

দক্ষ শ্রমিক ও জনবল দিয়ে এ সকল পণ্য খালাস করতে সময় লাগবে মাত্র ৩/৪ দিন, যা বার্জ যোগে নদী পথে সিরাজগঞ্জের যমুনা নদীর ওপর নির্মাণাধীন বঙ্গবন্ধু রেল সেতুর প্রকল্প এলাকায় পশ্চিম জোনে নেয়া হবে বলে জানায় স্থানীয় শিপিং এজেন্ট হক এন্ড সন্সের প্রতিনিধিরা। আগামী সেপ্টেম্বর মাসের প্রথম দিকে এর আরও একটি জাহাজ আসার কথা রয়েছে বলে জানান তারা।

স্থানীয় মেসার্স হক এন্ড সন্স লিমিটেডের অপারেশন ম্যানেজার শওকত আলী বলেন, এর আগেও বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর বিভিন্ন মেশিনারিজ যন্ত্রাংশ বোঝাই করে বেশ কয়েকটি জাহাজ মোংলা বন্দরে খালাস করা হয়েছে৷ আগামীতেও প্রকল্পের জাহাজ আসবে এবং খালাস করা হবে।

এর আগে গত ৪ জুলাই ২৩৯টি প্যাকেজে এক হাজার ৯৫২. ৪৪২ মেট্রিক টন পণ্য নিয়ে মোংলা বন্দরে তিন দিনের মধ্যে পণ্য খালাস করেছিল ‘এমভি এভার ভেনটেজ’ নামের বিদেশি বাণিজ্যিক জাহাজ। দ্রুত সময় পণ্যগুলো খালাস কাজ সম্পন্ন করে মোংলা বন্দর ত্যাগ করেছে। 

 

এটিভি/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ