atv sangbad

Blog Post

বাইডেনের উপদেষ্টা পরিচয়দানকারী মিয়ান আরেফি কারাগারে

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ

বিএনপি কার্যালয়ে এসে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে সংবাদ সম্মেলন করা সেই মিয়ান আরেফিকে শেষ পর্যন্ত কারাগারে যেতে হলো। সোমবার (৩০ অক্টোবর) দুপুরে তাকে পল্টন থানা হাজত থেকে আদালতে নেয় পুলিশ। আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন।

পল্টন থানায় মহিউদ্দিন শিকদার নামের এক ব্যক্তি বাদী হয়ে আরেফিসহ তিনজনকে আসামি করে মামলা করেন। অন্য দুই আসামি হলেন- অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী ও বিএনপি নেতা মো. ইশরাক হোসেন।

এর আগে রবিবার সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আরেফিকে আটক করে পুলিশ। পরে অপরের রূপ ধারণ ও মিথ্যা পরিচয় দিয়ে বিশ্বাস ভঙ্গ করার অভিযোগে আরেফিসহ দুজনকে আসামি করে মামলা হয়।

জানা যায়, পাসপোর্ট অনুযায়ী মিয়ান আরেফির আসল নাম জাহিদুল ইসলাম মিয়া। তিনি বাংলাদেশি-আমেরিকান। তার পৈত্রিক বাড়ি পাবনায়। তবে সেখানে তার পরিবারের কেউ থাকেন না। আত্মীয়স্বজনও তেমন কেউ নেই।

গত শনিবার বিএনপির মহাসমাবেশ পণ্ড হওয়ার পর দলটির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসে সংবাদ সম্মেলনে কথা বলেন মিয়ান আরেফি। নিজেকে পরিচয় দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

ওই রাতেই বিএনপি মহাসচিব বিবৃতি দিয়ে জানান, এই ব্যক্তির পরিচয়ের বিষয়ে তিনি কিছু জানেন না। ঢাকাস্থ মার্কিন দূতাবাস থেকেও বলা হয়, এই ব্যক্তি মার্কিন সরকারের কেউ নন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :