atv sangbad

Blog Post

বিএনপিকে নয়াপল্টনেই মহাসমাবেশের অনুমতি

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ 

বিএনপিকে মহাসমাবেশের জন্য রাজধানীর নয়াপল্টনেই অনুমতি দেওয়া হয়েছে। ফলে শুক্রবার (২৮ জুলাই) তাদের দাবিকৃত জায়গায় সমাবেশ করতে পারছে দলটি। অন্যদিকে, আওয়ামী লীগের তিনটি অঙ্গ সংগঠনকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে।

বিষয়টি জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

দুই দলকে ২৩টি শর্তে সমাবেশের অনুমতি দেওয়া হচ্ছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, আশুরার চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও দুটি রাজনৈতিক দলের প্রতি সম্মান জানিয়ে সমাবেশের অনুমতি দিয়েছে ডিএমপি। তবে, ২৩টি শর্ত সাপেক্ষে। বিএনপিকে পল্টনে, আর আওয়ামী লীগের অঙ্গ সংগঠনকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তবে মানতে হবে চৌহদ্দি।

আজকে সমাবেশ না করায় দুই দলকে ধন্যবাদ জানিয়েছেন ডিএমপি কমিশনার। তিনি বলেন, সমাবেশকে ঘিরে কোনো হুমকি নেই। তবে, বড় দুই দলের কর্মসূচি থাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। সমাবেশকে ঘিরে পুলিশ, র‍্যাব, ও বিজিবি ও আনসার মোতায়েন থাকবে।

সমাবেশে ব্যাগ-লাঠিসোটা নিয়ে প্রবেশ করতে পারবে না বলেও উল্লেখ করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

ডিএমপি কমিশনার জানান, সমেবেশে রাষ্ট্রদ্রোহী কোনো বক্তব্য দেওয়া যাবে না। ডিএমপি থেকে যে সীমানা নির্ধারণ করে দেওয়া হয়েছে এই সীমানার বাইরে তারা মাইক ব্যবহার করতে পারবে না। জনদুর্ভোগ এড়ানোর জন্য তারা নিজেদের ভলান্টিয়ার রাখবেন। আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য দুই রাজনৈতিক দলের প্রতি অনুরোধ থাকবে তাদের স্বেচ্ছাসেবক থাকবে তারা পুলিশকে সার্বিক সহযোগিতা করবে। আইনশৃঙ্খলার অবনতি ঘটলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এটিভি/জেড

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :