atv sangbad

Blog Post

বিনম্র শ্রদ্ধায় ইবিতে বুদ্ধিজীবী দিবস উদযাপন 

ইবি প্রতিনিধি, এটিভি সংবাদ 
বিনম্র শ্রদ্ধায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) এ উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, শোক র‌্যালি এবং শহীদ স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে কর্তৃপক্ষ।
এদিন বেলা সাড়ে ১০টায় দিবসটি উপলক্ষে প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন প্রো-ভিসি অধ্যাপক ড. মাহবুবুর রহমান এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। পরে সেখান থেকে প্রো-ভিসি ও কোষাধ্যক্ষের নেতৃত্বে শোকর‍্যালি বের করা হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় স্মৃতিসৌধে মিলিত হয়। এ সময় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
পরে একে একে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বিভিন্ন বিভাগ ও হল, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, জিয়া পরিষদ, সাদা দল, শাখা ছাত্রলীগ, ছাত্রমৈত্রী, ছাত্র ইউনিয়নসহ বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পরে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন এবং রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :