atv sangbad

Blog Post

বিশ্বকাপে শচীন টেন্ডুলকার যে দায়িত্ব পেলেন

খেলাধুলা ডেস্ক, এটিভি সংবাদ 

ক্রিকেট বিশ্বে সর্বকালের সেরা ব্যাটসম্যান ভারতের সাবেক তারকা ব্যাটার শচীন টেন্ডুলকার। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ বা বৈশ্বিক দূত হিসেবে দায়িত্ব পেয়েছেন এই কিংবদন্তি।

আগামী ৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্ব আসরের ১৩তম আসরের উদ্বোধনী ম্যাচের আগে ট্রফি নিয়ে মাঠে ঢুকবেন তিনি। বিশ্বকাপের উদ্বোধন ঘোষণাও করবেন বিশ্বকাপজয়ী লিটল মাস্টার।

মঙ্গলবার (৪ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে শচীনকে ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ করার বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

ছয়টি বিশ্বকাপ খেলার রেকর্ডের অধিকারী শচীন ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ হওয়ার মর্যাদা পেয়ে বলেছেন, ‘১৯৮৭ সালে বল বয় হিসেবে শুরু করে ছয়টি আসরে দেশের প্রতিনিধিত্ব করা- বিশ্বকাপ সবসময়ই আমার হৃদয়ে একটি বিশেষ স্থান দখল করে আছে। ২০১১ সালে বিশ্বকাপ জেতাটা আমার ক্রিকেট ক্যারিয়ারের সবচেয়ে গর্বের মুহূর্ত।’ ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ প্রতিযোগিতা উপভোগ করার জন্য আর তর সইছে না আন্তর্জাতিক মঞ্চে সেঞ্চুরির সেঞ্চুরি করা একমাত্র ক্রিকেটারের।

শচীন বলেন, ভারতে ছেলেদের ২০২৩ আইসিসি ক্রিকেট বিশ্বকাপে তুমুল প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তৈরি থাকা স্পেশাল দল ও খেলোয়াড়দের সঙ্গে আমিও এই দুর্দান্ত টুর্নামেন্টটির জন্য রোমাঞ্চ নিয়ে অপেক্ষা করছি। ভারতের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ভারতরত্ন পাওয়া শচীনের প্রত্যাশা, এবারের বিশ্বকাপ হবে অনুপ্রেরণাদায়ী, ‘বিশ্বকাপের মতো বিখ্যাত ইভেন্টগুলো তরুণদের মনে স্বপ্নর বীজ বপন করে। আমি আশা করি, এবারের আসরটিও কম বয়সী মেয়েদের ও ছেলেদের খেলাধুলা বেছে নিতে এবং তাদের দেশের সর্বোচ্চ স্তরে প্রতিনিধিত্ব করতে অনুপ্রাণিত করবে।’

এবারের বিশ্বকাপে ‘অ্যাম্বাসেডর’ বা দূত হিসেবে থাকছেন আরও অনেক প্রখ্যাত সাবেক ক্রিকেটার। তারা হলেন ওয়েস্ট ইন্ডিজের ভিভ রিচার্ডস, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, ইংল্যান্ডের ইয়ন মরগ্যান, অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ, শ্রীলঙ্কার মুত্তিয়া মুরালিধরন, নিউজিল্যান্ডের রস টেইলর, ভারতের সুরেশ রায়না ও পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। এ ছাড়া ভারত নারী দলের সাবেক অধিনায়ক মিতালি রাজও আছেন এই তালিকায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :