atv sangbad

Blog Post

বিসিএস ক্যাডারদের সংবর্ধনা দিলো বুটেক্স

রাবী সিদ্দিকী জুবায়ের, বুটেক্স প্রতিনিধি, এটিভি সংবাদ
বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) বাংলাদেশ সিভিল সার্ভিসে ক্যাডার পদে কর্মরত এবং ৪১তম বিসিএস এ নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্ত বুটেক্স গ্রাজুয়েটদের সংবর্ধনা দেওয়া হয়।
শুক্রবার (২০ অক্টোবর) সন্ধ্যায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বিসিএস ক্যাডারদের ক্রেস্ট ও আনুষাঙ্গিক উপহার সামগ্রী দেওয়া হয়। পাশাপাশি বুটেক্স বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের কমিটি ঘোষণা করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের কিউরেটর মোঃ নজরুল ইসলাম খান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বুটেক্স বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সভাপতি এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রক অধিদপ্তরের অপারেশনস ও গোয়েন্দা বিভাগের পরিচালক ও অতিরিক্ত ডিআইজি মো: তানভীর মমতাজ, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান, আইইবি টেক্সটাইল ডিভিশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. আসাদ হোসেন প্রমুখ।
আমন্ত্রিত অতিথি বক্তব্যে এসোসিয়েশনের সভাপতি মো: তানভীর মমতাজ বলেন, আমরা বুটেক্স ক্যাডার এসোসিয়েশনের মাধ্যমে সবাই সংঘবদ্ধ থেকে দেশ ও জাতীর কল্যাণে কাজ করে যাবো। সেই সাথে নিজেদের মধ্যকার সম্পর্ক উন্নয়ন এবং পরস্পরের সহযোগিতার মাধ্যমে প্রফেশনাল জীবনে আরো ভালো সার্ভিস দিতে পারবো বলে আশাবাদী।
প্রধান অতিথির বক্তব্যে মোঃ নজরুল ইসলাম খান তাঁর কর্মজীবনের বিভিন্ন ঘটনা তুলে ধরেন। নবীন বিসিএস ক্যাডারদের বিভিন্ন উপদেশমূলক বক্তব্য দেন। তিনি বলেন, সৃজনশীল সূচকে আমরা পিছিয়ে। মানুষের চাহিদা, চিন্তা-চেতনা পরিবর্তন হচ্ছে সময়ের সাথে। তাই সবাইকে সৃজনশীল হতে হবে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান তাঁর বক্তৃতায় সামনে আরো বড় করে অনুষ্ঠান আয়োজন করার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
উল্লেখ্য, প্রথম বারের মতো টেক্সটাইল প্রকৌশল নিয়ে বিশেষায়িত বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে বিসিএস ক্যাডারদের নিয়ে এমন অনুষ্ঠান আয়োজন করা হয়।  ৪১তম বিসিএস-এ বুটেক্স থেকে প্রায় ৩১ জন বিভিন্ন ক্যাডারের জন্য সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :