atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > ভারতে জলবিদ্যুৎ কেন্দ্রে ভয়াবহ আগুনে ৬ জনের মৃত্যু॥ সুরক্ষিতভাবে ১০ জন উদ্ধার

ভারতে জলবিদ্যুৎ কেন্দ্রে ভয়াবহ আগুনে ৬ জনের মৃত্যু॥ সুরক্ষিতভাবে ১০ জন উদ্ধার

দেশের বাহিরের ডেস্ক:
ভারতের তেলেঙ্গানার একটি জলবিদ্যুৎ কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। যদিও আরও ১০ জনকে সুরক্ষিতভাবে উদ্ধার করে দেশটি ফায়ার সার্ভিসের কর্মীরা।

জানা গেছে, বৃহস্পতিবার (২০ আগস্ট) রাতে প্ল্যান্টের ভেতরে থাকা একটি পাওয়ার হাউজে হঠাৎ করেই আগুন লেগে যায়। ওই জলবিদ্যুৎ কেন্দ্রের ভেতরে আগুন লাগার কারণে কমপক্ষে ৯ জন আটকে পড়েন বলে আশঙ্কা করা হয়। সেই আশঙ্কাই শেষ পর্যন্ত সত্য হলো, ইতিমধ্যেই ৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। যদিও এর আগে অন্তত ১০ জনকে ওই আগুন লাগার জায়গা থেকে সুরক্ষিতভাবে উদ্ধার করা সম্ভব হয়।

অন্ধ্রপ্রদেশের তেলেঙ্গানার সীমান্তবর্তী শ্রীসাইলাম এলাকায় জলবিদ্যুৎ কেন্দ্রটি অবস্থিত। যে ১০ জনকে উদ্ধার করেছেন দমকলকর্মীরা, তাদের মধ্যে একজন ডিভিশনাল ম্যানেজারও ছিলেন।

রাত সাড়ে ১০টা দিকে ওই আগুন লাগলেও প্রথমে কেউ তা টের পাননি, পরে আগুনে ছড়িয়ে পড়লে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন সবাই। প্রাথমিকভাবে জানা গেছে, শর্ট সার্কিটের কারণেই ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
এনডিআরএফের একটি দুর্যোগ মোকাবিলা দল বর্তমানে ওই জলবিদ্যুৎকেন্দ্রের ভেতরে আটকে পড়া মানুষদের সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। উদ্ধারকার্যে তাদের সাহায্য করছেন কুরনুলের আত্মকুর দমকল কেন্দ্রের কর্মীরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :