atv sangbad

Blog Post

যেসব জেলায় বেলা ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ:

আবহাওয়া অধিদফতর পূর্বাভাস দিয়েছে যে দেশের সাতটি অঞ্চলে ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যাবে। এসব এলাকার অভ্যন্তরীণ বন্দরগুলোসং ১ নম্বর সতর্ক সংকেত প্রদর্শনের জন্য অনুরোধ করা হয়েছে।

আবহাওয়া অধিদফতর পূর্বাভাস দিয়েছে যে সিলেট কক্সবাজার সহ সাতটি এলাকায় ঘণ্টায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যাবে।

শনিবার (৪ মে) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানা গেছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ময়মনসিংহ, কুমিল্লা, বরিশাল, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

পৃথক আবহাওয়ার তথ্যে বলা হয়েছে যে পশ্চিম নিম্নচাপ এলাকা পশ্চিমবঙ্গ থেকে দক্ষিণ-পশ্চিম বাংলাদেশের উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়েছে। এ অবস্থায় আগামী কয়েকদিন দেশের বিভিন্ন স্থানে এই বৃষ্টিপাত অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

এদিকে শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৪১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর। এদিন পঞ্চগড়ের তাঁতোরিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও, ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৮.১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া ময়মনসিংহ, কুমিল্লা, বরিশাল, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অফিসের মতে শনিবার তাপমাত্রা অনেকাংশে অপরিবর্তিত থাকবে বলে আশা করা হচ্ছে। আগামীকাল (৫ মে রবিবার) দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে সারারাত এবং আগামী সোমবার (১৬ মে) তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

বলা হয়, আবহাওয়ার এই অবস্থা, যা পাঁচ দিন স্থায়ী হবে, সারাদেশে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এই সময়ের মধ্যে, দিনের তাপমাত্রা আরও কমতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :