atv sangbad

Blog Post

রংপুরে কৃষকদলের ১০ নেতাকর্মীক গ্রেফতার

আরিফুল ইসলাম, রংপুর, এটিভি সংবাদ 
জাতীয়তাবাদী কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) ও মহানগর কৃষকদলের আহ্বায়ক শাহ্ নেওয়াজ লাবুসহ ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে রংপুর নগরীর বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
পুলিশের দাবি, চলমান অবরোধ কর্মসূচিতে নাশকতা করার প্রস্তুতির সময় তাদেরকে নগরীর প্রাইম মেডিকেল কলেজ রোড ও লালবাগ এলাকা থেকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে। রংপুর মহানগর পুলিশের উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।
এই প্রতিবেদককে উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন জানান, সোমবার সকাল সাড়ে আটটায় দিকে প্রাইম মেডিকেল কলেজ রোড এবং লালবাগ এলাকা থেকে নাশকতার প্রস্তুতির ঘটনায় হাতেনাতে কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) ও মহানগর কমিটির আহবায়ক শাহ নেওয়াজ লাবুসহ ১০ জনকে গ্রেপ্তার করা হয়। এছাড়াও পৃথক আরেক অভিযানে নাশকতা মামলার আসামি রংপুর মহানগরীর পরশুরাম থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক ছামছুজ্জামান ওরফে শুখীকে (৩৯) গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
এদিকে বিএনপি-জামায়াতের ডাকা ৪র্থ দফা অবরোধের দ্বিতীয় দিন সোমবার (১৩ নভেম্বর) সকাল‌ থেকে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল, কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ডসহ নগরীর বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, যাত্রী অভাব ও নিরাপত্তার আশঙ্কায় ঢাকা, সিলেট, বরিশাল,  চট্টগ্রাম, যশোর, খুলনাসহ বিভিন্ন রুটের দূরপাল্লার কোনো বাস চলাচল করছে না। তবে হাতেগোনা কয়েকটি আন্তঃজেলা বাস চলাচল করতে দেখা যায়। এছাড়া অন্যান্য দিনের মতো ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।
সকাল থেকে এ রিপোর্ট লেখা ( দুপুর ১ টা) পর্যন্ত রংপুর নগরীতে অবরোধের সমর্থনে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের কোনো তৎপরতা চোখে পড়েনি। সকালে নগরীর গ্রান্ড হোটেল মোড়স্থ জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয় তালাবদ্ধ থাকতে দেখা গেছে। গতকাল রাতে অবরোধের সমর্থনে নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল রোডে মহানগর যুবদল মিছিল করেছে বলে জানিয়েছে সিনিয়র যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ জহির আলম নয়ন।
অন্যদিকে গণগ্রেপ্তারের ঘটনার নিন্দা জানিয়ে মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির এক নেতা নাম প্রকাশে অনিচ্ছা জানিয়ে বলেন, সরকার পতনের এক দফার আন্দোলন বাধাগ্রস্ত করতে সরকার নিরুপায় হয়ে পুলিশ বাহিনীকে ব্যবহার করছে। হরতাল-অবরোধ কর্মসূচি ঘোষণার পর থেকে মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু ও সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডনসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের অন্তত শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এসব ঘটনার আমরা তীব্র নিন্দা জানাই। বিনা অপরাধে মিথ্যা মামলায় গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :