atv sangbad

Blog Post

রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে প্রার্থীতা ফিরে পেতে সংবাদ সম্মেলন

আরিফুল ইসলাম, রংপুর, এটিভি সংবাদ :
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাকির হোসেন সরকারের প্রার্থীতা পুনর্বহালের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেল ৪ টায় রংপুর সিটি শহরের সাফল্য হোটেলে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেনের পক্ষে মিঠাপুকুর কৃষকলীগ থানা কমিটির সাবেক সদস্য রশিদুল মেম্বার এক লিখিত বক্তব্যে বলেন- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর ৫ (মিঠাপুকুর) আসনে রিটার্নিং অফিসার জেলা প্রশাসক, জননেতা জাকির হোসেন সরকারের সতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র বাছাই কালে হলফনামায় মামলার তথ্য গোপন করার দায়ে প্রার্থীতা বাতিল করেন।
তিনি আরও বলেন, জাকির হোসেন জি: আর: ৫৪৯/২০০১ নং মোকদ্দমার তথ্য হলফনামায় উল্লেখ না করায় অন্যান্য প্রার্থীর আপত্তির মুখে শুনানী কালে রিটার্নিং অফিসার এই বিষয়ে জানতে চাইলে জাকির হোসেন সরকার তা অস্বীকার করেন। ফলে রিটার্নিং অফিসার বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের অনুসন্ধানের জন্য প্রেরণ করেন। অনুসন্ধান রিপোর্টে দেখা যায় জাকির হোসেন সরকার, রাশেক রহমান ও আশিকুর রহমান সহ মিঠাপুকুর থানার অন্যান্য আওয়ামীলীগের নেতা গণ আসামী ছিলেন। পরবর্তীতে অনুসন্ধান প্রাপ্তির পর জেলা রিটার্নিং অফিসার অসত্য বচন, উপস্থাপিত সত্য তথ্যকে চ্যালেঞ্জ করায় জাকির হোসেন সরকারের প্রার্থীতা বাতিল করেন।
রশিদুল মেম্বার বলেন, একই মামলার আসামী নৌকা মার্কার মনোনীত প্রার্থী রাসেক রহমানের প্রার্থীতা বৈধ হলে জাকির হোসেনের প্রার্থীতা বাতিল হয় কিভাবে? আমি অবিলম্বে তার প্রার্থীতা ফেরৎ দেওয়ার জন্য সংশ্লিষ্ট সকলের দৃষ্টি কামনা করছি। এ বিষয়ে জাকির হোসেন আইনি পদক্ষেপ নিবেন বলেও জানানো হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :