atv sangbad

Blog Post

রাজধানীজুড়ে কয়েক স্তরের নিরাপত্তা

আহসান হাবীব, এটিভি সংবাদ

রাজধানীতে বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশ ঘিরে নগরীজুড়ে নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা। পুলিশ ও র‍্যাবের পাশাপাশি রয়েছে আনসার, আর্মড পুলিশ ও বিজিবির সদস্যরাও। সব মিলিয়ে আইনশৃঙ্ক্ষলা রক্ষাবাহিনীর প্রায় ১০ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে।

আজ শুক্রবার (২৮ জুলাই) সমাবেশের নিরাপত্তা বেবস্থা নিয়ে এসব তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ড. খ. মহিদ উদ্দিন।

বৃহস্পতিবার (২৭ জুলাই) ২৩ শর্তে দুটি দলকে সমাবেশ করার অনুমতি দিয়েছে ডিএমপি। পুলিশের অনুরোধ আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে মানতে হবে তা। তবে বৃহৎ দুটি রাজনৈতিক দলের সমাবেশ কাছাকাছি জায়গায় হওয়ায় স্বাভাবিকভাবেই বাড়তি সতর্কতা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ড. খ. মহিদ উদ্দিন বলেন, 
আমাদের বিবেচনাতে আমরা রেখেছি যে, যেকোনো পরিস্থিতি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে আমরা মোকাবিলার জন্য সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হয়েছে। আমাদের পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়নসহ প্রায় প্রায় ৬ হাজারেরও বেশি সদস্য এখানে কাজ করছে। এছাড়াও নিরাপত্তার জন্য আমাদের আনসার, আর্মড পুলিশ, স্ট্যান্ড ব্যাটলিয়ন রয়েছে।

এ ছাড়াও সমাবেশস্থলসহ আশপাশের এলাকায় র‌্যাবের ১০৭টি পেট্রল টিম কাজ করছে। বাড়তি নজরদারির অংশ হিসেবে আছে রোবাস্ট টিমও। এখন পর্যন্ত নেই কোনো নাশকতার তথ্য।

র‌্যাব-৩ এর লে. কর্নেল আরিফ মহিউদ্দিন বলেন, রেগুলার পেট্রলের পাশাপাশি আজকে আমরা বিশেষ পেট্রল জারি রেখেছি। বিশেষ করে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের রোবাস্ট পেট্রল জারি রয়েছে। গোয়েন্দা নজরদারি সবসময় অব্যাহত রয়েছে। আজকের এ সমাবেশ ঘিরে কোনো নাশকতার খবর আমরা এ পর্যন্ত পাইনি।

ডিএমপির সূত্র বলছে, জনসাধারণের জানমালের নিরাপত্তায় সব মিলিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় ১০ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। এ ছাড়া বিজিবি থাকছে স্ট্রাইকিং ফোর্স হিসেবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে। দুদলের সমাবেশস্থলের মধ্যবর্তী এলাকায় বিশেষ নিরাপত্তাবলয় তৈরি করেছে পুলিশ। প্রস্তুত রাখা হয়েছে সাঁজোয়া যান ও জলকামান।

নিয়মিত বাহিনী ছাড়াও সাদা পোশাকে বিভিন্ন গোয়েন্দা বাহিনী ও সংস্থার সদস্যরা মোতায়েন রয়েছে বলে জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার ড. খ. মহিদ উদ্দিন।
এটিভি/এস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :