atv sangbad

Blog Post

রাতের আঁধারে কৃষকের ৪’শ গাছ কেটে ফেললো দূর্বৃত্তরা!

সেরাজুল ইসলাম, এটিভি সংবাদ 

নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের চৌরা সমাসপুর আড্ডা এলাকার মহাখাল মৌজায় রাতের আঁধারে কৃষকের ৪’শ আম্রপালি গাছ কেটে ফেলার ঘটনা ঘটেছে।

২ ডিসেম্বর (শুক্রবার) দিবাগত রাতের কোন এক সময় দুর্বৃত্তরা এ ঘটনাটি ঘটিয়েছে। এতে প্রায় চারশত আম্রপালি গাছ কেটে ফেলে প্রায় ৮ লক্ষ টাকার ক্ষতি করেছে বলে অভিযোগ সূত্রে জানা গেছে।

বাগানের মালিকের ছেলে মো. নাজমুল হক বলেন, এটা ৬ বিঘার বাগান। আমি মোটামুটি ১ বছর থেকে পরিচর্যা করছি। সকাল বেলা পাশের জমির মালিক গম বুনতে এসে দেখে ফোন করেছে যে তোমার বাগানের গাছ কাটা। তাৎক্ষণিক আমি ঘুম থেকে উঠে এসে দেখি সব গাছ কাটা। গাছ কে বা কারা কেটেছে তা জানি না কিংবা কারো সাথে শত্রুতা আছে তাও জানি না। কিন্তু এখানে ৮ শত এর বেশি গাছ আছে তাতে ৪ শত এর বেশি গাছ কাটা। তিনি বলেন, সুষ্ঠু তদন্ত করে ন্যায় বিচার আশা করছি।

ksrm

স্থানীয় জমির মালিক আসাদুল হক জানান, বাগানের পাশেই আমি গম বুনতে আসছিলাম। খানেক দূর থেকে দেখছি প্রচুর গাছ কাটা বাগানে। তখন বাগানের মালিকের ছেলে নাজমুলকে ফোন দিয়ে জানাই।

এ ব্যাপারে বাগানের মালিক মো. রজিবুল হক নিয়ামতপুর থানায় বাদী হয়ে অভিযোগ দায়ের করেন। নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান আসাদ জানান, এ বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ কেমন শত্রুতা? পরিবেশ রক্ষাকারী গাছের সাথে এ ধরনের আচরণ যা মেনে নেওয়ার মতো নয়! বিষয়টি বড়ই নেক্কারজনক। সঠিক তদন্ত হলে বিষয়টি উন্মোচিত হবে বলে মন্তব্য করেন, এটিভি সংবাদ ডটকম’র সম্পাদক এস এম জামান।

তিনি বলেন উল্লেখিত বিষয়টির উপর স্থানীয় প্রশাসন গুরুত্ব দিবেন এবং সঠিক তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :