atv sangbad

Blog Post

রাশিয়াকে হারাতে ইউক্রেনকে বছরে ৩.৭৫ বিলিয়ন ডলার দেবে ব্রিটেন

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ :

ব্রিটিশ পররাষ্ট্র সচিব ডেভিড ক্যামেরন বলেছেন, ইউক্রেন চাইলে রাশিয়ার ভূখণ্ডে হামলা করতে ব্রিটিশ অস্ত্র ব্যবহার করতে পারে। শুক্রবার কিয়েভ সফরকালে তিনি এ অভিমত ব্যক্ত করেন। তিনি কিয়েভের প্রতি নজিরবিহীন সমর্থন ঘোষণা করেছেন।

শনিবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ক্যামেরন বলেন, যতদিন ইউক্রেনের প্রয়োজন হবে ততদিন ব্রিটেন ইউক্রেনকে বছরে ৩.৭৫ বিলিয়ন ডলার দেবে।

ক্যামেরন বলেন, ইউক্রেনকে সিদ্ধান্ত নিতে হবে ব্রিটিশ অস্ত্র ব্যবহার করবে কিনা। রাশিয়ার ভূখণ্ডে লক্ষ্যবস্তু আক্রমণ করার অধিকার আপনার আছে। যুক্তরাজ্য যতদিন প্রয়োজন ততদিন ইউক্রেনকে বার্ষিক $3.75 বিলিয়ন দেবে।

ব্রিটিশ পররাষ্ট্র সচিব আরও বলেছেন: “রাশিয়া কীভাবে ইউক্রেনকে আক্রমণ করে তা যদি আপনি দেখেন তবে আপনি বুঝতে পারবেন কেন ইউক্রেন নিজেকে রক্ষা করার প্রয়োজন অনুভব করে। ”

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন: “এটি ইউক্রেনের সংঘাতের চারপাশে উত্তেজনার সরাসরি বৃদ্ধি, যা ইউরোপীয় নিরাপত্তার জন্য হুমকি হতে পারে। যুক্তরাষ্ট্র বারবার ইউক্রেনকে রাশিয়ার তেল শোধনাগারে হামলা করতে নিষেধ করেছে।” দেশটি উত্তেজনা বাড়ার আশঙ্কা করছে।

রাশিয়ার সেনারা সম্প্রতি ইউক্রেনের কিছু অংশ আক্রমণ করেছে। ইউক্রেনের অস্ত্র ও সেনাবাহিনীর অভাবের সুযোগ নিয়ে বেশ কয়েকটি শহর ও গ্রামের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। রাশিয়ান সৈন্যরা ইউক্রেনের অন্যান্য শহরগুলিতে আক্রমণ অব্যাহত রেখেছে। শুক্রবার সন্ধ্যায় (স্থানীয় সময়) ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকোভে রুশ ড্রোন হামলায় ছয়জন আহত হয়েছেন।

তাদের মধ্যে দুই নারী ও এক শিশু রয়েছে। শনিবার সকালে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে। খারকভ অঞ্চলের গভর্নর ওলেগ সিঙ্গুবভ টেলিগ্রাম মেসেঞ্জারে বলেছেন যে বিধ্বস্ত রাশিয়ান ড্রোনের ধ্বংসাবশেষ একটি বেসামরিক লক্ষ্যবস্তুতে আঘাত করার সময় এই ঘটনা ঘটে। একই সময়ে অফিস ভবনে আগুন লেগে যায়। তিনি আরও বলেন, 13 বছর বয়সী এক শিশু এবং একজন মহিলাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহত অপর এক নারীকে ঘটনাস্থলেই চিকিৎসা দেওয়া হয়। তিনি আরও বলেন, আগুন নিয়ন্ত্রণে জরুরি কর্মীরা কাজ করছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :