atv sangbad

Blog Post

সরকারি প্রকল্পে বুয়েট নির্ভরতা কমছে, সুযোগ পাবে অন্য প্রতিষ্ঠান

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ

সরকারি প্রকল্পে পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে কাজ পাওয়ার দিক থেকে শীর্ষে আছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। নতুন সড়ক কিংবা সেতুর নকশা তৈরিতে বরাবরই অগ্রাধিকার দেওয়া হয় এই উচ্চশিক্ষা প্রতিষ্ঠানকে। তবে সারা দেশে কাজের চাপ বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানটির ওপর নির্ভরশীলতা কমাতে চায় সরকার। ঢাকার বাইরের বিশেষায়িত অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানকেও সরকারি কাজে লাগানোর সিদ্ধান্ত নিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

গত ২৯ মে এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সচিবালয়ে অনুষ্ঠিত ওই সভায় সড়ক পরিবহন সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী সভাপতিত্ব করেন।

বৈঠকে বলা হয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে কাজের পরিমাণ দিন দিন বাড়ছে। নতুন রাস্তা, সেতু, ভবনসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। এসব কাজে পরামর্শক হিসেবে সরকারি প্রতিষ্ঠান বুয়েটের ওপর নির্ভর থাকতে হচ্ছে। এতে বুয়েটের ওপর চাপ বাড়ছে। যেকোনো কাজ দ্রুত শেষ করতে বুয়েটের পাশাপাশি অন্য প্রতিষ্ঠানকেও যুক্ত করা জরুরি। ঢাকার বাইরের কোনো শিক্ষাপ্রতিষ্ঠান যদি তাদের কাজের মান ও সততা প্রমাণ করতে পারে, অবশ্যই তারাও সরকারি কাজ পেতে পারে। বুয়েটের ওপর সরকারের আস্থা এক দিনে হয়নি। দীর্ঘ কাজের গুণগত মান, সততা ও আস্থার কারণে সবাই বুয়েটকে কাজ দেয়। এখন কেউ যদি সেটা প্রমাণ করে, তারাও পেতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :