atv sangbad

Blog Post

সরকারের পদত্যাগের দাবিতে গণতান্ত্রিক ছাত্র জোটের মশাল মিছিল

আহসান হাবীব, এটিভি সংবাদ
আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর মামলা, নির্যাতন বন্ধের দাবিতে মশাল মিছিল করেছে গণতান্ত্রিক ছাত্র জোট। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় এই মিছিল করে জোটের নেতাকর্মীরা। মশাল মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
 

মশাল মিছিল পরবর্তী সমাবেশে গণতান্ত্রিক ছাত্র জোটের সমন্বয়ক এবং বাংলাদেশ ছাত্র ইউনিয়ন এর সভাপতি ছাত্র নেতা রাগীব নাঈম বলেন, ‘ফ্যাসিবাদ বিরোধী আন্দোলন যখন দানা বাঁধছে তখন সরকার নানান কায়দায় আমাদের ওপর দমন-পীড়ন করছে।

মত প্রকাশের অধিকারও দিচ্ছে না আমাদের। নিপীড়ন মূলক আইন দিয়ে যেমন আমাদের দমন করছ, তেমনি রাষ্ট্রীয় বাহিনী দিয়েও তারা আমাদের ওপর হামলা করছে। আমাদের মামলা দিচ্ছে এবং নানানভাবে আমাদের নিষ্পেষণের কায়দা করছে। এর বিপরীতে আমাদের আজকের এই মশাল মিছিল।
তিনি আরো বলেন, ‘এই আন্দোলনের ধারাবাহিকতায় আগামী ১৮ আগস্ট ছাত্র জনতা সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাজের শিক্ষক, শিক্ষার্থী, উচ্চবিত্ত, মধ্যবিত্ত সকল শ্রেণিপেশার মানুষকে নিয়ে আমাদের যে এই ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনের আরো তীব্র হুংকার জানাতে চায়। আমরা বুঝাতে চাই এই সরকারকে সাধারণ মানুষের মুখ আটকে রাখলে সরকারের কী পরিণতি হয়। ইতিহাস সাক্ষ্য, ৬২ এর আন্দোলন তার মধ্য দিয়ে আইয়ুব যেমন গিয়েছে, ৯০ এর আন্দোলনে বাংলাদেশের মানুষ স্বৈরাচারী এরশাদকে উৎঘাত করেছে এবং এই ২০২৩ এ এসে আমরা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করতে চাই ১৮ আগস্টের আন্দোলনের মধ্য দিয়ে আমরা দৃপ্ত স্লোগান তুলতে চাই এই ফ্যাসিবাদ আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে।

এটিভি/এস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :