atv sangbad

Blog Post

সহিংসতা থেকে বিরত থাকার আহ্বান জাতিসংঘের

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

বাংলাদেশের রাজনৈতিক সমাবেশে সব পক্ষকে সহিংসতা থেকে বিরত থাকার আহ্বান জনিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরাঁ। সাম্প্রতিক সময়ে তিনি ঢাকার রাজনৈতিক সহিংসতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। এসব সংঘর্ষে কমপক্ষে ৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বহু মানুষ।

সোমবার ব্রিফিংয়ে এ কথা জানিয়ে মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজাররিক বলেন, অ্যান্তোনিও গুতেরাঁ সব পক্ষকে সহিংসতা অথবা অতিরিক্ত শক্তি প্রয়োগ অথবা খেয়ালখুশিমতো আটক করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

স্টিফেন ডুজাররিকের কাছে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারি জানতে চান, প্রধান বিরোধী দল বিএনপির ২৮ অক্টোবরের মহাসমাবেশে পুলিশ এবং ক্ষমতাসীন দল যে সহিংসতা চালিয়েছে তা নিয়ে আপনার বিবৃতির জন্য ধন্যবাদ। এ ঘটনার পর পুলিশ গ্রেপ্তার শুরু করেছে। বিরোধী দলের বিরুদ্ধে আক্রমণ করছেন কেউ কেউ। গ্রেফতার করা হচ্ছে সব পদে থাকা নেতাকর্মীদের এবং তাদের পরিবারের সদস্যদের। এ অবস্থায় কিভাবে আপনি মনে করেন যে একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন হতে পারে? জবাবে স্টিফেন ডুজাররিক বলেন, সহিংসতায় সুস্পষ্টভাবে আমরা উদ্বিগ্ন।

আমরা মনে করি শান্ত থাকা গুরুত্বপূর্ণ। নির্বাচন ঘনিয়ে আসায় সব মানুষের মত প্রকাশের প্রতি শ্রদ্ধা দেখানো গুরুত্বপূর্ণ। আমি মনে করি না, নির্বাচন নিয়ে কেউ পূর্বাভাস দিতে পারে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :