atv sangbad

Blog Post

সাত কলেজের শিক্ষার্থীদের নীলক্ষেত মোড়ে অবস্থান

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ 

এক দফা দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। বুধবার (১৬ আগস্ট) দুপুর ১২টার দিকে বৃষ্টির মধ্যেই ব্যানার নিয়ে নীলক্ষেত মোড়ে অবস্থান নেয় তারা।

সিজিপি’র শর্ত শিথিল করে পরবর্তী বর্ষে প্রমোশন দেওয়ার এক দফা দাবিতে শিক্ষার্থীরাদের এ অবস্থান কর্মসূচি।

আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা জানায়, এক দফা এক দাবিতে আন্দোলনের জন্য একত্রিভূত হচ্ছেন তারা। তাদের দাবি নির্ধারিত জিপিএ বা সিজিপিএ শিথিল করে তিন বিষয় পর্যন্ত মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন দিতে হবে। ঢাবি রেজিস্ট্রার ভবনের সেবা দেওয়া হচ্ছে সনাতনি পদ্ধতিতে। সাত কলেজ হওয়ায় তাদের বাঁকা চোখে দেখা হয়।

এর আগে শিক্ষার্থীদের এসব দাবি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাত কলেজের প্রতিনিধিদের নিয়ে সভা অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীরা আরও জানায়, বিগত তিন মাস ধরে মানোন্নয়নের মাধ্যমে প্রমোশনের জন্য আন্দোলন করে যাচ্ছি। আমাদের সমন্বয়ক সুপ্রিয়া ম্যাম আশ্বাস দিয়ে দিয়ে এতদিন ঘুরিয়েছেন। কিন্তু আমাদের প্রমোশনের ব্যাপারে তারা কোনো সিদ্ধান্তই দেননি। বিলম্বে ফলাফল প্রকাশের জন্য, আমরা যেহেতু পরবর্তী বর্ষের প্রস্তুতি নিয়েছি এবং ইনকোর্স ও টেস্ট পরীক্ষা সম্পন্ন করেছি। তাই সামান্য সিজিপিএ বা জিপিএ শর্তের জন্য বিগত বর্ষের সব বিষয়ে পরীক্ষা দেওয়া সম্ভব নয়। সেজন্য নির্ধারিত সিজিপিএ বা জিপিএ শিথিল করে তিন বিষয় পর্যন্ত মানোন্নয়ন পরীক্ষার মাধ্যমে পরবর্তী বর্ষে প্রমোশন চাই।

আন্দোলনের জন্য অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে নীলক্ষেতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ডিএমপির নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার, নিউমার্কেট থানার অফিসার ইনচার্জ (ওসি) সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অন্য সদস্যরা সেখানে উপস্থিত রয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :