atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > সাভারে সরকারি খেলার মাঠে প্রবেশে বাধা, শিশু-কিশোরদের আক্ষেপ

সাভারে সরকারি খেলার মাঠে প্রবেশে বাধা, শিশু-কিশোরদের আক্ষেপ

আকতার হোসেন , সাভার (ঢাকা ), এটিভি সংবাদ
সাভারের বনগাঁও ইউনিয়নে সরকারি খেলার মাঠে শিশু-কিশোরদের প্রবেশে বাধা দেওয়ার অভিযোগ করেছে শিশু কিশোর ও এলাকাবাসী। বনগাঁও ইউনিয়নের বেড়াইদে একটি সরকারি জমি খেলার মাঠের জন্য উপজেলা প্রশাসন কর্তৃক বরাদ্দ দেওয়া হয় কিন্তু বহুদিন ধরে ভোগ দখল করে আসা জমির মালিক লাল সাহারা গং খেলার মাঠে প্রবেশে সাধারণ মানুষ ও শিশু কিশোরদের বাধা প্রদান করে এ বিষয়ে সাধারণ মানুষ এলাকাবাসীর মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।
এলাকাবাসী জানায় বনগাঁও ইউনিয়নের বিভিন্ন এলাকায় দ্রুত নগরায়ন হওয়ার ফলে খেলাধুলা করার জন্য খেলার মাঠের সংকট  দিন দিন বেড়েই যাচ্ছে যার ফলে আমরা এলাকার শিশু কিশোর সহ সাধারণ মানুষ একত্রিত হয়ে স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি অবগত করেছেন।
ওই এলাকার সাইফুল জানান, একটি খেলার মাঠের জন্য আমরা খেলাধুলা করতে পারছি না সাভার উপজেলা প্রশাসন কর্তৃক একটি মাঠ আমাদেরকে বরাদ্দ দেওয়া হলেও আমাদেরকে খেলার মাঠে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না আমরা দ্রুত এই সমস্যার সমাধান চাই।
এই বিষয়ে লাল সাহারার ছেলে আব্দুল বাতেন (৬৫) জানান দীর্ঘদিন ধরে আমরা এই জমি লিজ নিয়ে ভোগ দখল করে আসছি হঠাৎ করে এই জমিকে খেলার মাঠের জন্য বরাদ্দ দিয়ে দেয় উপজেলা প্রশাসন এ বিষয়ে আমরা বিজ্ঞ আদালতে মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত এই জমিতে উভয় পক্ষের প্রবেশ অধিকার নিষিদ্ধ করে কিন্তু একটি পক্ষ বেআইনি ভাবে আমাদের এই জমি দখলের চেষ্টা করছে। আমরা এই সমস্যার সমাধান চাই।
বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, বিষয়টি খুব দ্রুত সমাধানের চেষ্টা করব।
বনগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফ আহমেদ বলেন,  সাভার উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম আমাদের গ্রামের সাধারণ মানুষ ও শিশু কিশোরদের চাহিদার ভিত্তিতে এই সরকারি জমিটি খেলার মাঠ হিসেবে বরাদ্দ দেন এবং আমি এলাকার মানুষের সহযোগিতায় বালু ভরাট করে মাঠটি খেলার উপযোগী করি। কিন্তু বর্তমানে একটি কুচক্রী মহল এখানে খেলা ধুলায় বাঁধা দিচ্ছে তার কারণ শিশু কিশোররা মাঠে খেলাধুলা করলে তাদের মাদক ব্যবসায়  কমে যাবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :