atv sangbad

Blog Post

সাহারা খাতুনের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে মাসুদুজ্জামান মিঠুর শ্রদ্ধা

সৈকত জামান (ঢাকা), এটিভি সংবাদ  

আজ (৯ জুলাই) রবিবার আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী সাহারা খাতুনের তৃতীয় মৃত্যুবার্ষিকী। ২০২০ সালের ৯ জুলাই থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ৭৭ বছরের জীবনে সাহারা খাতুন তিনবার সংসদ সদস্য ও একাধিক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ছিলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী।

সাহারা খাতুন ১৯৪৩ সালের ১ মার্চ ঢাকার কুর্মিটোলায় জন্মগ্রহণ করেন। তিনি রাজনীতির পাশাপাশি আইন পেশায় নিযুক্ত ছিলেন। ছাত্রজীবনেই রাজনীতিতে নাম লেখান তিনি। ১৯৬৯ সালে আওয়ামী লীগের মহিলা শাখা গঠিত হলে তিনি ওই সংগঠনের জন্য কাজ শুরু করেন।

সাহারা খাতুন ঢাকা মহানগর আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা ছিলেন। পরবর্তী সময়ে মহিলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এবং সাধারণ সম্পাদক পদেও দায়িত্ব পালন করেন। স্বাধীনতাসংগ্রাম, স্বৈরাচারবিরোধী আন্দোলনসহ নানা সংগ্রামে সক্রিয় ভূমিকার জন্য কারাবরণও করেছেন তিনি।

সাহারা খাতুনের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ রাজধানীর দক্ষিণখান থানা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক, এলাকার গণমানুষের নেতা এ কে এম মাসুদুজ্জামান মিঠু। দলের জন্য নিবেদিত, জীবন যুদ্ধে সংগ্রামী মাসুদুজ্জামান মিঠু আজ সহকর্মীদের নিয়ে বনানী কবরস্থানে মরহুমার কবরে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :