https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ হাইকোর্টেও শাম্মীর প্রার্থিতা বাতিল, পঙ্কজ দেবনাথের প্রতিক ‘ঈগল’ - atv sangbad হাইকোর্টেও শাম্মীর প্রার্থিতা বাতিল, পঙ্কজ দেবনাথের প্রতিক ‘ঈগল’ - atv sangbad
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন

হাইকোর্টেও শাম্মীর প্রার্থিতা বাতিল, পঙ্কজ দেবনাথের প্রতিক ‘ঈগল’

রিপোর্টার নাম / ১২ Time View
Update : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩, ১:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ 

প্রার্থিতা ফিরে পেতে বরিশাল-৪ আসনের নৌকার প্রার্থী শাম্মী আহমেদের করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৮ ডিসেম্বর) বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একই দিনে ওই আসনের স্বতন্ত্র প্রার্থী সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ ঈগল প্রতীক বরাদ্দ পেয়েছেন।

এর আগে ৩ ডিসেম্বর বরিশাল-৪ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ড. শাম্মী আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের বিষয়ে পাল্টাপাল্টি অভিযোগ থাকায় রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলাম এ দুই প্রার্থীর মনোনয়ন স্থগিত করেন। পরে ৪ ডিসেম্বর দ্বৈত নাগরিকত্ব থাকায় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদের প্রার্থিতা বাতিল করা হয়।

এরপর শুক্রবার (১৫ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে মনোনয়নপত্র গ্রহণ ও বাতিলের বিরুদ্ধে করা আপিল আবেদনের শুনানিতে শাম্মী আহমেদের মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত বহাল রাখে ইসি। একই সঙ্গে পঙ্কজ দেবনাথের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। পরে রোববার (১৭ ডিসেম্বর) সকালে নিজেদের প্রার্থিতা ফিরে পেতে উচ্চ আদালতে রিট করেন শাম্মী আহমেদ।

এদিকে শাম্মী আহমেদের প্রার্থিতা বাতিল হওয়ার দিনে প্রতীক বরাদ্দ পেলেন পঙ্কজ দেবনাথ। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় গণমাধ্যমকে তিনি বলেন, উচ্চ আদালত ন্যায় বিচার করেছেন। আমি এখন আওয়ামী লীগ মনোনীত স্বতন্ত্র প্রার্থী।

শাম্মী আহমেদ অস্ট্রেলিয়ার নাগরিক হলেও তা গোপন করেছেন বলে অভিযোগ ছিল পঙ্কজের। ইসির নির্দেশনা অনুযায়ী, ঢাকার অস্ট্রেলিয়া দূতাবাসের সহায়তায় শাম্মী আহমেদের অস্ট্রেলিয়ার দ্বৈত নাগরিকত্ব সম্পর্কে তথ্য সংগ্রহ করে জরুরি ভিত্তিতে ১৪ ডিসেম্বর নির্বাচন কমিশন সচিবালয়ে পাঠানোর পর প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত হয়। আর পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ করেছিলেন শাম্মী আহমেদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ