https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ হাজার কোটি টাকা ব্যয়ে বাংলাদেশে হাসপাতাল করবে ভারত - atv sangbad হাজার কোটি টাকা ব্যয়ে বাংলাদেশে হাসপাতাল করবে ভারত - atv sangbad
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
পার্বত্য চট্টগ্রামে ইন্টারনেটসেবা বন্ধ করা হয়নি: উপদেষ্টা নাহিদ ভোলার মনপুরায় ঝড়ের কবলে পড়ে মাছ ধরার ১০ ট্রলারডুবি, নিখোঁজ ১ প্রধান উপদেষ্টা নিউইয়র্ক যাচ্ছেন সোমবার, জাতিসংঘে ভাষণ ২৭ সেপ্টেম্বর মব জাস্টিসের বিরুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মশাল মিছিল বাংলাদেশকে অশান্ত করার পরিকল্পনা অনেকের: উপদেষ্টা নাহিদ ইসলাম প্রধান উপদেষ্টার সাক্ষাৎ পেতে যমুনার সামনে আন্দোলনে আহতদের অবস্থান কর্মসূচি দেশের পার্বত্য অঞ্চল পরিদর্শনে তিন উপদেষ্টা রাজধানীর মোহাম্মদপুরে সংঘর্ষে ২ তরুণ নিহত! রাজধানীতে স্বস্তির বৃষ্টি, দেশের ৬ অঞ্চলে ঝড়ের আভাস ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত

হাজার কোটি টাকা ব্যয়ে বাংলাদেশে হাসপাতাল করবে ভারত

রিপোর্টার নাম / ১৮ Time View
Update : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩, ৫:৪৫ অপরাহ্ণ

সৈকত মনি, এটিভি সংবাদ

বাংলাদেশের চিকিৎসা খাতের উন্নয়নে হাসপাতাল তৈরি করবে ভারতের চিকিৎসা প্রতিষ্ঠান ডিসান। আগামী পাঁচ বছরের মধ্যে এ হাসপাতাল তৈরি করা হবে। এই হাসপাতাল তৈরিতে এক হাজার কোটি টাকা বিনিয়োগ করবে প্রতিষ্ঠানটি।

আজ মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সজল দত্ত।

এ সময় তিনি বলেন, হাসপাতাল তৈরির জন্য আমরা ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও খুলনা অঞ্চলে জায়গা ঠিক করেছি। এর মধ্যে একটি জায়গায় হাসপাতাল তৈরি করা হবে। ইতিমধ্যে সরকারের সঙ্গে এ বিষয়ে আমাদের কথা হয়েছে। সরকার আগ্রহ প্রকাশ করেছে। সব বিষয়বস্তু বিবেচনায় তারা আমাদের একটি জমির ব্যবস্থা করে দেবে।

তিনি আরো বলেন, ‘চারটি সমস্যা নিয়ে আমাদের হাসপাতালে বাংলাদেশি রোগীরা বেশি আসে। কার্ডিয়াক, ক্যান্সার, নিউরো আর গ্যাস্ট্রো। সে জন্য আমরা ভেবেছি আমরা এই চারটি বিষয়কে প্রাধান্য দিয়ে এ হাসপাতালটি তৈরি করব।  পাশাপাশি অন্যান্য বিষয়ের রোগীরাও এখানে চিকিৎসা পাবে। এর ফলে এদের আর চিকিৎসার জন্য বাইরে যাওয়ার প্রয়োজন হবে না।

ডিসান হাসপাতালের চেয়ারম্যান বলেন, বাংলাদেশ থেকে ভারতে যারা চিকিৎসার জন্য যায় তারা কয়েকটি সুবিধার জন্য যায়। সুবিধাগুলো হলো- সুচিকিৎসা, ন্যায্য খরচ, এয়ারপোর্টের সেবা ও হাসপাতালের সেবা। এসব সুবিধা আমাদের হাসপাতালে বাংলাদেশি রোগীরা পেয়ে আসছে।

নার্সিং সমস্যার কথা উল্লেখ করে সজল দত্ত বলেন, ‘আমাদের হাসপাতালে ডাক্তার পেতে সমস্যা হবে না। অনেক কোয়ালিফাইড ডাক্তার আমাদের সঙ্গে যোগাযোগ করে আছে। তবে আমাদের বড় চিন্তা হলো, নার্সিং এবং টেকনিশিয়ান সাপোর্ট আমরা ঠিকমতো পাব কি না। এগুলো একটা হাসপাতালের খুবই প্রয়োজনীয় বিষয়। কিন্তু আমাদের নার্সিং ট্রেনিংয়ের বড় অভাব। যথেষ্ট পরিমাণের নার্স উভয় দেশেই নেই। এখন বিশেষ বিষয়ের জন্য বিশেষ নার্স প্রয়োজন হয়। তাই এই সেক্টরটাতে উদ্যোগ গ্রহণ করা উচিত।’

সংবাদ সম্মেলনে সজল দত্তের সঙ্গে তার মেয়ে ও প্রতিষ্ঠানটির পরিচালক শাওলি দত্ত উপস্থিত ছিলেন।

এটিভি/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ