atv sangbad

Blog Post

‘হাতে চুড়ি পরে বসে নেই পাকিস্তান’

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ :

জম্মু ও কাশ্মীরের সাবেক প্রেসিডেন্ট ও ভারতীয় জাতীয়তাবাদী কংগ্রেস নেতা ফারুক আবদুল্লাহ ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং কে উদ্দেশে বলেছেন, পাকিস্তান হাতে চুড়ি পরে বসে নেই । তাদের কাছে পারমাণবিক বোমা আছে এবং তারা ব্যবহার করলে তা ভারতেই পরবে।

ফারুক আবদুল্লাহ পাকিস্তান-অধিকৃত কাশ্মীরকে ভারতের সাথে সংযুক্ত করার বিষয়ে রাজনাথের বক্তব্যের প্রতিক্রিয়ায় এ কথা বলেছিলেন।খবর টাইমস অফ ইন্ডিয়ার

রবিবার প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে (পিটিআই) দেওয়া এক সাক্ষাৎকারে রাজনাথ সিং পাক-অধিকৃত কাশ্মীর নিয়ে কিছু মন্তব্য করেন। পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ে এক নির্বাচনী সমাবেশেও তিনি বিষয়টি তুলে ধরেন। তার মতে, ভারতের শক্তি দিন দিন বাড়ছে।

বিশ্বব্যাপী ভারতের সুনাম বাড়ছে। অর্থনৈতিক উন্নয়ন খুব দ্রুত ঘটছে। জম্মু ও কাশ্মীর সব স্তরেই উন্নতি করছে। পাক-অধিকৃত কাশ্মীরের আমাদের ভাই-বোনেরা এটা দেখে। এই উন্নতি ও অগ্রগতির পরিপ্রেক্ষিতে তারা নিজেরাই ভারতে অভিবাসনের দিকে ঝুঁকে পড়বে। ভারতকে শক্তি প্রয়োগ করতে হবে না।

রাজনাথ সিং বিশ্বাস করেন যে চিন্তা করার দরকার নেই কারণ পাকিস্তান অধিকৃত কাশ্মীর আমাদের ছিল, আছে এবং থাকবে।

গতকাল রাজনাথ সিংয়ের বক্তব্য নিয়ে প্রশ্ন করা হয় ফারুক আবদুল্লাহকে। জবাবে সাবেক প্রধানমন্ত্রী বলেন, প্রতিরক্ষামন্ত্রী যখন বলছেন, তখন তার তা করে দেখানো উচিত । তাকে আটকানোর কেউ নেই? তবে মনে রাখতে হবে পাকিস্তান হাতে চুড়ি পরে বসে নেই। তাদের কাছে পারমাণবিক বোমা আছে, এবং যদি তারা করে, দুর্ভাগ্যবশত তা আমাদের উপরই পড়বে।

নির্বাচনী প্রচারণার সময় পাকিস্তান, সন্ত্রাসবাদ ও পাক-অধিকৃত কাশ্মীর সব সময়ই প্রচারণার অংশ ছিল। ভারতীয় বিজেপি নেতারা জাতীয়তাবাদী চেতনা উন্নীত করার জন্য এই বিষয়গুলোকে বিশেষভাবে তুলে ধরেন।

পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর গতকাল ওড়িশার কটকে পাকিস্তান-অধিকৃত কাশ্মীর নিয়ে আলোচনার সময় বলেছিলেন যে দেশটি ভারতের অবিচ্ছেদ্য অংশ। ভারতীয় সংসদও এ বিষয়ে একটি প্রস্তাব পাস করেছে। মানুষ তা ভুলে গেছে। কিন্তু এখন এটা চেতনার অংশ হয়ে গেছে।

পাকিস্তান কীভাবে এটিকে জয় করতে পেরেছিল জানতে চাইলে জয়শঙ্কর কংগ্রেসকে দোষারোপ করেন।তিনি বলেন, বাড়ির মালিক দায়িত্বশীল না হলে চোরেরা চুরি করবেই। এখানে অন্য দেশ সেই ভূমিকা নিয়েছে, দখল করেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :