atv sangbad

Blog Post

atv sangbad > বিনোদন মিডিয়া > ১৩ কোটিতে প্রিন্সেস ডায়ানার সেই সোয়েটার বিক্রি !

১৩ কোটিতে প্রিন্সেস ডায়ানার সেই সোয়েটার বিক্রি !

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

ফ্যাশন-স্টাইলের দিক দিয়ে অন্যতম এক নাম প্রিন্সেস ডায়ানা। মৃত্যুর ২৬ বছর পরেও যার নাম রয়েছে ফ্যাশন আলোচনার শীর্ষে। প্রায় ৪২ বছর আগে এই ব্রিটিশ রাজবধু একটি সোয়েটার পরেছিলেন যাকে বলা হতো ‘ব্ল্যাকশিপ’ সোয়েটার।

ডায়ানার এ পোশাকের বিশেষত্ব অবাক করার মতো। নামে ‘ব্ল্যাকশিপ’ হলেও এই সোয়েটারটি মূলত লাল রঙের। লাল রঙের এ সোয়েটারে সারি বেঁধে দাঁড়িয়ে আছে অনেক সাদা ভেড়া। এসব সাদা ভেড়ার মাঝেই রয়েছে একটি কালো ভেড়া। কালো ভেড়াটির নামেই সোয়েটারের নামকরণ করা হয় ‘ব্ল্যাক শিপ’। পোশাকটির ডিজাইন করেছিলেন প্রখ্যাত ডিজাইনার শেলি মুয়ের ও জোয়ানা অসবর্ন।

জানা যায়, ডায়ানার খুব প্রিয় পোশাকগুলোর মধ্যে ব্ল্যাক শিপ সোয়েটার অন্যতম ছিল, যার কারণে লাল-সাদা রঙের এই সোয়েটার বিখ্যাত হয়ে উঠেছিল সেসময়। ১৯৮১ সালে একটি সাদা ও কালো ভেড়ার সঙ্গে এটি পরা অবস্থায় ডায়ানার একটি ছবিও সেসময় আলোচিত হয়েছিল। রাজা তৃতীয় চার্লসের (প্রিন্স চার্লস) সঙ্গে বাগদানের পর সোয়েটারটি প্রথম পরেছিলেন ডায়ানা। এই পোশাকটি ডায়ানাভক্তদের কাছে আরও বেশি গুরুত্বপূর্ণ এবং অর্থবহ এ কারণে যে, ১৯৯৭ সালে মৃত্যুর সময় এ পোশাক পরা ছিলেন তিনি। তার মৃত্যুর পর পোশাকটির হদিস পাওয়া যায়নি। পড়ে ২০২০ সালে তা খুঁজে পাওয়া যায়। এরপরই বাকিংহাম প্যালেসের সদস্যরা অর্থাৎ রাজপরিবার এ পোশাকটি নিলামে তোলার সিদ্ধান্ত নেয়। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সোথেবি নামের প্রতিষ্ঠান পোশাকটির নিলামের আয়োজন করে। সম্প্রতি নিউইয়র্কের সদেবিসে সোয়েটারটির নিলাম অনুষ্ঠিত হয়।

গত বৃহস্পতিবার বিবিসির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, প্রিন্সেস ডায়ানার পরিধান করা সোয়েটারটি ১১ লাখ ৪৩ হাজার মার্কিন ডলারে বিক্রি হয়েছে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১২ কোটি ৬২ লাখ টাকা। তবে সাবেক ব্রিটিশ রাজবধূ প্রিন্সেস ডায়ানার পোশাক কে কিনেছেন তার পরিচয় প্রকাশ করেনি নিলামকারী প্রতিষ্ঠানটি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :