https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ ৫২ কারখানায় উৎপাদন বন্ধ, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ - atv sangbad ৫২ কারখানায় উৎপাদন বন্ধ, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ - atv sangbad
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন

৫২ কারখানায় উৎপাদন বন্ধ, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

গাজীপুর প্রতিনিধি, এটিভি সংবাদ  / ৩৪ Time View
Update : সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ১:৪২ অপরাহ্ণ

গাজীপুর প্রতিনিধি, এটিভি সংবাদ 

আশুলিয়ায় মোট ৫২টি পোশাক কারখানার উৎপাদন বন্ধ রয়েছে। চলমান শ্রমিক অসন্তোষ ও নিরাপত্তার স্বার্থে ৪৩টি কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। আর নয়টি কারখানায় সাধারণ ছুটি দেওয়া হয়েছে।

এছাড়া সকাল ৮টার মধ্যে ডিইপিজেডসহ শিল্পাঞ্চলের সব শিল্প কারখানায় শ্রমিকেরা কাজে যোগ দিয়ে উৎপাদন শুরু করে।

শিল্পাঞ্চল আশুলিয়ায় আজও বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন নরসিংহপুরের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। এতে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে দীর্ঘ সময় যান চলাচল বন্ধ থাকে।

gazipur-1

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, চলমান শ্রমিক অসন্তোষের জেরে ও নিরাপত্তার স্বার্থে আজও ৫২টি কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে। তাছাড়া ডিইপিজেডসহ শিল্পাঞ্চলের সব শিল্প কারখানা চলছে।

তবে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে বলে জানান তিনি।

সকাল আটটা থেকে গাজীপুরের সদর উপজেলার বাঘেরবাজার এলাকায় গোল্ডেন রিফিট গার্মেন্টস লিমিটেড নামে একটি গার্মেন্টস কারখানার শ্রমিকরা ১২ দফা দাবি জানিয়ে আন্দোলনে নেমেছেন।

gazipur-2

সকাল ৮টা থেকে ওই কারখানার শ্রমিকরা কাজে যোগ না দিয়ে হাজিরা বোনাস বৃদ্ধির দাবিসহ ১২ দফা দাবি জানিয়ে কারখানার অ্যাসেম্বলি পয়েন্টে অবস্থান নেয়। পরে সকাল সাড়ে ৯টার দিকে তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। কারখানা কর্তৃপক্ষ দাবির বিষয়ে কোনো সিদ্ধান্ত না নিলে তারা মহাসড়ক অবরোধ করে বলে জানান শ্রমিকরা।

শ্রমিকরা জানায়, দাবির বিষয়ে আলোচনার একপর্যায়ে কারখানা কর্তৃপক্ষ তাদের হাজিরা বোনাস, টিফিন বিল, নাইট বিলসহ আটটি দাবি মেনে নেয়। ১২টি দাবি থেকে আটটি দাবি মেনে নিলেও বাকি চারটি দাবি মেনে নেয়ার দাবি জানিয়ে তারা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করছেন।

সড়ক অবরোধরে ফলে সকাল থেকেই মহাসড়কের ওই অংশের আশপাশে কয়েক কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

গাজীপুর ইন্ডাস্ট্রিয়াল পুলিশের বাঘের বাজার জোনের পরিদর্শক সুমন মিয়া জানান, সকাল থেকে শ্রমিকরা মহাসড়কে আন্দোলন করছেন। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সঙ্গে আলোচনার ব্যবস্থা করা হয়েছে। আলোচনার মাধ্যমে দ্রুত সমস্যার সমাধান করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ