atv sangbad

Blog Post

৫ দিনে পদ্মা সেতুতে সাড়ে ১৫ কোটি টাকা টোল আদায়

বিশেষ প্রতিনিধি, এটিভি সংবাদ 

গত ৫ দিনে (২১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল) পদ্মা সেতুতে ১৩ কোটি ৬৩ লাখ ৮৬ হাজার ৬শ টাকা টোল আদায় করা হয়েছে। ১ লাখ ৫৪ হাজার ২৮৬টি যানবাহন থেকে এ টোল আদায় করা হয়েছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ওয়েবসাইটে প্রকাশিত অনিরীক্ষিত টোল রিপোর্টে এ তথ্য দেওয়া হয়েছে।

এ রিপোর্টের তথ্য অনুযায়ী, পারাপার হওয়া যানবাহনের মধ্যে মাওয়া প্রান্ত থেকে সেতু পাড়ি দিয়েছে ৯৩ হাজার ৫৭৯টি আর জাজিরা প্রান্ত থেকে পাড়ি দিয়েছে ৬০ হাজার ৬৮৯টি যানবাহন।

এর মধ্যে ২১ এপ্রিল ৩৫ হাজার ৫২৪টি যানবাহন থেকে ৩ কোটি ৯১ লাখ ৫০ হাজার টাকা টোল আদায় করা হয়েছে। ২২ এপ্রিল ২৩ হাজার ৮৪০টি যানবাহন থেকে ১ কোটি ৮১ লাখ ৬০ হাজার ৫০ টাকা, ২৩ এপ্রিল ৩৬ হাজার ৫১৯টি যানবাহন থেকে ২ কোটি ৬০ লাখ ৩ হাজার ৮শ টাকা, ২৪ এপ্রিল ৩৩ হাজার ৬৩৭টি যানবাহন থেকে ২ কোটি ৫৫ লাখ ৪ হাজার ৩শ টাকা ও ২৫ এপিল ৩২ হাজার ২৬৪টি যানবাহন থেকে ২ কোটি ৭৫ লাখ ৬৮ হাজার ৪৫০ টাকা টোল আদায় করা হয়েছে।

সেতু চালু হওয়ার পর থেকে এ সেতুতে মোটর সাইকেল চলাচল বন্ধ ছিল। এবার ঈদযাত্রায় শর্তসাপেক্ষে মোটর সাইকেল চলাচলের অনুমতি দেওয়া হয়। ২০ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত সময়ে ৪৩ হাজার ৫৬৬টি মোটরসাইকেল পারাপার হয়েছে পদ্মা সেতু। এর মধ্যে মাওয়া টোল প্লাজা দিয়ে গত ২০ এপ্রিল ৬ হাজার ৭৫৬টি, ২১ এপ্রিল ৭ হাজার ৬৫৯টি, ২২ এপ্রিল ৫ হাজার ৫৭০টি, ২৩ এপ্রিল ৬ হাজার ৮টি এবং ২৪ এপ্রিল দুপুর ২টা পর্যন্ত ২ হাজার ৪২টিসহ মোট ২৮ হাজার ৩৫টি মোটরসাইকেল পদ্মা সেতু অতিক্রম করে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :