২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত আদালতে সাধারণ ছুটি

ডেস্ক রিপোর্ট:

ঘোষিত সাধারণ ছুটির ধারাবাহিকতায় আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগ ও সব অধস্তন আদালতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে মঙ্গলবার এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

 

কভিড-১৯ এর (নভেল করোনাভাইরাস) সংক্রমণ রোধে গতকাল সোমবার ৫ দিনব্যাপি সাধারণ ছুটি ‘২৯ মার্চ থেকে ২ এপ্রিল’ ঘোষণা করে সরকার। আর জনপ্রশাসন মন্ত্রণালয় আজ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপনও জারি করে। এই প্রজ্ঞাপনের প্রসঙ্গ উল্লেখ করে আজ মঙ্গলবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে আদালতের সাধারণ ছুটি সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

 

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে দেশব্যাপী কভিড-১৯ রোগের সংক্রমণ মোকাবিলা এবং এর ব্যাপক বিস্তার প্রতিরোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

 

আর এ অবস্থায় জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক ঘোষিত ছুটির ধারাবাহিকতায় ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগের সব অধস্তন আদালতের সাধারণ ছুটি ঘোষণা করা হলো বলেও জানান তিনি।

 

সুপ্রিম কোর্টে এখন অবকাশকালীন ছুটি চলছে। সাপ্তাহিক ছুটিসহ ১৩ মার্চ থেকে শুরু হওয়া অবকাশকালীন ছুটি ছিল ২৮ মার্চ পর্যন্ত। অবকাশ শেষে ২৯ মার্চ নিয়মিত আদালত বসার কথা ছিল। তবে অবকাশকালে জরুরি বিষয়টি শুনানি ও নিষ্পত্তির জন্য বেশ কয়েকটি অবকাশকালীন বেঞ্চও রয়েছে।