দুই পা হারানো উজ্জল শেখকে ভ্যান ও পুঁজি দিল ‘উই আর বাংলাদেশ’

১০ বছর আগে সড়ক দুর্ঘটনায় দুই পা হারানো ফরিদপুর সদর উপজেলার গঙ্গাবর্দী এলাকার উজ্জল শেখ (৪০)। এরপর থেকেই সে অসহায় অবস্থার মধ্য দিয়ে ভিক্ষা করে সংসার চালাতেন। বাবা-মা মারা গেছেন অনেক আগেই। ফলে প্রতিদিন মানুষের দ্বারে দ্বারে গিয়ে হাত পেতে যা পেতেন তা দিয়েই কোনোরকমে তার দিন চলে যেত।

কখনও খেয়ে না খেয়ে দিন পার করতেন উজ্জল শেখ। গত কয়েক দিন আগে শহরের কোতয়ালী থানার সামনে ভিক্ষা করতে এলে সেখানে তাকে সাহায্যের হাত বাড়িয়ে দেন থানার এসআই কবিরুল সাগর।

তিনি উজ্জল শেখের জীবন বৃত্তান্ত শুনে তাকে একটি যন্ত্রচালিত ভ্যান কিনে দেয়ার আগ্রহ প্রকাশ করেন। এরই অংশ হিসেবে ‘উই আর বাংলাদেশ’ নামের ফেসবুক পেজের অ্যাডমিন ও পুলিশ সদস্য কবিরুল সাগর উজ্জল শেখকে সবজি বিক্রির জন্য একটি যন্ত্রচালিত ভ্যান কিনে দেন।

৫০ হাজার টাকা দিয়ে ভ্যানটি কিনে দেয়ার পর তাকে ব্যবসার মূলধন হিসেবে নগদ টাকা প্রদান করা হয়। এছাড়া জেলা পুলিশের পক্ষ থেকে ঈদ উপহার তুলে দেয়া হয় উজ্জল শেখকে।

বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর পুলিশ সুপার মো. আলিমুজ্জামান উজ্জল শেখের হাতে ভ্যানের চাবি হস্তান্তর করেন।
এ সময় উপস্থিত ছিলেন পুলিশের এসআই ও উই আর বাংলাদেশের অ্যাডমিন কবিরুল সাগর, উই আর বাংলাদেশের প্রতিষ্ঠাতা এসএম আকবর, সদস্য মোস্তাফিজুর রহমান মোস্তাক। কবিরুল সাগর জানান, সারা দেশেই ছড়িয়ে আছে উই আর বাংলাদেশের সদস্যরা। এ সংগঠনটি অসহায় মানুষের জন্য কাজ করছে। প্রতিনিয়ত সারা দেশে অসহায় মানুষের পাশে বিভিন্ন সহযোগিতা নিয়ে দাঁড়াচ্ছে উই আর বাংলাদেশ।