নন্দিত চিত্রনাট্যকার ছটকু আহমেদ হাসপাতালে ভর্তি

 

আনন্দ ঘর প্রতিবেদক
বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে নন্দিত চিত্রনাট্যকার ও পরিচালক ছটকু আহমেদ (৭৪)। গতকাল মঙ্গলবার (১৮ আগস্ট) রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি ছটকু আহমেদ নিজেই বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ১২ আগস্ট আমার জ্বর আসে। এরপর জ্বর না কমাতে ১৫ আগস্ট করোনা টেস্ট করাই। ১৬ তারিখ রিপোর্ট পাই, পজিটিভ আসে। জ্বর সারছিল না, তাই আজ হাসপাতালে ভর্তি হয়েছি।

তিনি আরও জানান, জ্বর ছাড়া আপাতত তার অন্য কোনো উপসর্গ নেই। চিকিৎসকরা তার শরীরের অন্যান্য টেস্ট করছেন।

দেশবাসীর কাছে নিজের জন্য দোয়া চেয়েছেন ‘সত্যের মৃত্যু নেই’খ্যাত এই নির্মাতা।

ছোট পর্দা দিয়ে ক্যারিয়ার শুরু করেছেন ছটকু আহমেদ। ১৯৬২ সালে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ডাকঘর’ নিয়ে প্রথম নাটক পরিচালনা করেন তিনি। ১৯৭২ সালের ঋত্বিক ঘটক পরিচালিত ‘তিতাস একটি নদীর নাম’ সিনেমার সহকারী পরিচালক হিসাবে তার বড় পর্দায় যাত্রা শুরু হয়। তার একক পরিচালিত প্রথম সিনেমা ‘নাতবৌ’।

দীর্ঘ ক্যারিয়ারে ছটকু আহমেদ তিন শতাধিক সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন। যার মধ্যে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ‘সত্য মিথ্যা’, ‘বাংলার বধু’, ‘লালু মাস্তান’, ‘পিতা মাতা সস্তান’, ‘ঘাতক’ ও ‘চেতনা’।

কিছুদিন আগে, কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর রোগীর জীবনে ঘটে যাওয়া বিরূপ ঘটনা নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছিলেন ছটকু আহমেদ। চিত্রনাট্য লেখার পাশাপাশি সিনেমাটি তিনি নিজেই পরিচালনা করবেন বলেও জানান।