টঙ্গীতে জাতীয় শোক দিবস পালিত

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি:
১৫ই আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গাজীপুর সাংবাদিক ইউনিয়ন ও পেশাজীবী সমন্বয় পরিষদের যৌথ উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার ঐতিহ্যবাহী টঙ্গী প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
আগস্ট ১৯৭৫ থেকে ২১ শে আগস্ট ২০০৪ রাষ্ট্রীয় সন্ত্রাস শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য বেগম শামসুন্নাহার ভূঁইয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পেশাজীবী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ভূঁইয়া, গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো: আতাউর রহমান, টঙ্গী প্রেসক্লাবের সভাপতি এম.এ হায়দার সরকার, সাধারণ সম্পাদক মো: কালিমুল্লাহ ইকবাল, টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজের অধ্যক্ষ মো: আলাউদ্দিন মিয়া, পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মোস্তফা হুমায়ুন হিমু, গাজীপুর সাংবাদিক ইউনিয়ন পরিষদের সাধারণ সম্পাদক মো: মনিরুজ্জামান, টঙ্গী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক লতিফ মোহাম্মদ হালিম, পাইলট স্কুলের সিনিয়র শিক্ষক সুরুজ মাহমুদ, সম্মিতিল সাংস্কৃতিক জোট টঙ্গী শাখার সাংগঠনিক সম্পাদক শাহজাহান শোভন প্রমুখ।
বেগম শামসুন্নাহার ভূঁইয়া এমপি ঘাতকের গুলিতে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ সকল শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, ১৯৭১, ১৯৭৫, ২০০৪ সালের রাষ্ট্রীয় সন্ত্রাসী হত্যাকান্ড একই সূত্রে গাঁথা। ২১ শে আগস্ট ২০০৪ অস্থায়ী মঞ্চে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা করা হয়। আল্লাহর অশেষ রহমতে তিনি প্রাণে বেঁচে যান। বাংলাদেশের মানুষের জন্য বঙ্গবন্ধু ও তার পরিবারের আত্যত্যাগ কখনো ভোলার নয়। ১৫ই আগস্ট ও ২১শে আগস্টে নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করছি। আল্লাহ্ সকলকে জান্নাতবাসী করুন।
আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।