নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা মসজিদে বিস্ফোরণে তিন মুসল্লির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:
নারায়ণগঞ্জ শহরের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় একটি মসজিদে বিস্ফোরণ হয়েছে। এতে তিন মুসল্লির মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছে অনেকে। শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে এশার নামাজ চলার সময়ে পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

এদিকে বিস্ফোরণের ঘটনা নিয়ে এলাকাবাসীর মধ্যে একাধিক মতামত রয়েছে। কেউ বলছে, মসজিদের ভিটির নিচ থেকে গ্যাস বিস্ফোরণ। কেউ বলছে, মসজিদের শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) যন্ত্র বিস্ফোরিত হয়েছে।
নারায়ণগঞ্জ শহরের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার একটি মসজিদে শুক্রবার রাতে বিস্ফোরণের ঘটনা ঘটে।

 

মসজিদের ভেতর ছয়টি এসি দুমড়ে মুচড়ে গেছে। ২৫টি সিলিং ফ্যানের পাতা বাঁকা হয়ে গেছে।

এদিকে মসজিদের ভেতর ছয়টি এসি দুমড়ে মুচড়ে গেছে। ২৫টি সিলিং ফ্যানের পাতা বাঁকা হয়ে গেছে।

এনিয়ে ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, এশার নামাজ পড়ার সময় একইসঙ্গে মসজিদের ছয়টি এসি বিস্ফোরণ ঘটে এবং আগুন লেগে যায়। এ সময় শতাধিক মুসল্লি নামাজ আদায় করছিলেন। এ ঘটনায় তিনজন নিহত ও ৪০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
নারায়ণগঞ্জ শহরের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার একটি মসজিদে শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে বিস্ফোরণের ঘটনা ঘটে।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ইউনিট ও আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। আহতদের প্রথমে শহরের ভিক্টোরিয়া হাসপাতালে নেওয়া হয়। পরে গুরুতর আহতদের ঢাকায় পাঠানো হয়। এর মধ্যে ১৬ জনকে শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারিতে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন গণমাধ্যমকে বলেন, ‘নারায়ণগঞ্জের ঘটনায় আমরা এখন পর্যন্ত ১৬ জনকে গ্রহণ করেছি। আমাদের এখানো কারো মৃত্যু হয়নি।’