শর্তসাপেক্ষে আরো ১৯ জোড়া ট্রেন চালু

নিজস্ব প্রতিবেদক:
করোনা পরিস্থিতিতে রেল যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার পর শর্তসাপেক্ষে পর্যায়ক্রমে চালু করা হয়েছে যাত্রীবাহী ট্রেন চলাচল। কয়েকধাপে কয়েকটি করে রেল চালুর পর আরো ১৯ জোড়া আন্তঃনগর, লোকাল, কমিউটার ট্রেন পরিচালনা শুরু করছে বাংলাদেশ রেলওয়ে।

শনিবার (৫ সেপ্টেম্বর) সকাল থেকে ঢাকা ও এর বাইরের বিভিন্ন রুটে ১৯ জোড়া যাত্রীবাহী ট্রেন চলাচল করা শুরু হয়েছে। কমলাপুর স্টেশন থেকে এখন পর্যন্ত ৭টি আন্তঃনগর ও ২টি কমিউটারসহ মোট ৯টি ট্রেন ছেড়ে গেছে।

যে ১৯ জোড়া ট্রেন চলাচল শুরু হয়েছে, সেগুলো হলো: চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটে মহানগর গোধুলী/ প্রভাতী এক্সপ্রেস, ঢাকা-সিলেট-ঢাকা রুটে জয়ন্তিকা এক্সপ্রেস, ঢাকা-সিলেট-ঢাকা রুটে উপবন এক্সপ্রেস, চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটে তৃণা এক্সপ্রেস, ঢাকা-মোহনগঞ্জ-ঢাকা রুটে মোহনগঞ্জ এক্সপ্রেস, ঢাকা-জামালপুর-ঢাকা রুটে জামালপুর এক্সপ্রেস, ঢাকা- বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম-ঢাকা রুটে দ্রুতযান এক্সপ্রেস, রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে ধুমকেতু এক্সপ্রেস, ঢাকা-রংপুর-ঢাকা রুটে রংপুর এক্সপ্রেস, সিরাজগঞ্জ বাজার-ঢাকা-সিরাজগঞ্জ রুটে সিরাজগঞ্জ এক্সপ্রেস।

এছাড়া খুলনা- চাঁপাইনবাবগঞ্জ রুটে মহানন্দা এক্সপ্রেস, চাঁপাইনবাবগঞ্জ-রহনপুর রুটে লোকাল, খুলনা-গোলালন্দঘাট-খুলনা রুটে নাকশিকাথা এক্সপ্রেস, সান্তাহার-লালমনিরহাট-সান্তাহার রুটে পদ্মরাগ কমিউটার, চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে সাগরিকা কমিউটার, রাজশাহী-পার্বতীপুর-রাজশাহী রুটে উত্তরা এক্সপ্রেস, ঢাকা-মোহনগঞ্জ-ঢাকা রুটে মহুয়া কমিউটার, খুলনা-বেনাপোল-খুলনা রুটে বেতানা এক্সপ্রেস।