দ্বিতীয় ধাপে শ্রীলঙ্কা সফরকারীদের করোনা পরীক্ষা আজ

মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমানসহ ১৭ ক্রিকেটারের করোনা পরীক্ষা সম্পন্ন

মাঠে-মাঠে ডেস্ক:
করোনা পরীক্ষা করিয়েছেন মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমানসহ ১৭ জন ক্রিকেটার। শ্রীলঙ্কা সিরিজের আগে জাতীয় দলের ক্রিকেটার ও স্টাফদের করোনা পরীক্ষা করা হবে তা আগেই জানিয়েছ ছিলেন। সোমবার প্রথমধাপে রাজধানীতে বসবাসকারী ১৭ জন ক্রিকেটারের কোভিড-নাইনটিন পরীক্ষা সম্পন্ন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এসময় ৭ জন সাপোর্ট স্টাফের করোনা পরীক্ষাও করা হয়েছে।
এছাড়া ঢাকার বিভিন্ন এলাকায় থাকা ক্রিকেটার ও স্টাফদের বাড়ি বাড়ি গিয়ে বিসিবি’র মেডিকেল ইউনিট পরীক্ষা করে। আজ মঙ্গলবার ( ৮ সেপ্টেম্ব) দ্বিতীয় ধাপে শ্রীলঙ্কা সফর সংশ্লিষ্টদের করোনা পরীক্ষা করা হবে।

ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, দুই দিনের এই করেনা পরীক্ষায় যারা নেগেটিভ হবেন শুধু তারাই আগামীকাল বুধবার থেকে শুরু হওয়া অনুশীলন ক্যাম্পে যোগ দিতে পারবেন।

অন্যদিকে যারা পজিটিভ হবেন তারা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল বিভাগের অধীনে চিকিৎসা নেবেন।

চলতি মাসের শেষ সপ্তাহে শ্রীলঙ্কার বিমান ধরবে বাংলাদেশ টেস্ট দল। সেটি হতে পারে ২৩ সেপ্টেম্বর। তার আগে দ্বিতীয় সপ্তাহে সিরিজের প্রাথমিক দল ঘোষণা করার কথা রয়েছে।

টাইগারদের এই সফরে রয়েছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি ম্যাচ। সম্ভাব্য সূচি অনুযায়ী ২৪ অক্টোবর থেকে শুরু হতে পারে প্রথম টেস্ট।