অবসর ভেঙে মাঠে ফিরছেন যুবরাজ

মাঠে মাঠে ডেস্ক: অবসর ভেঙে ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন যুবরাজ সিং। পাঞ্জাব ক্রিকেটে সহযোগিতার জন্য আবার ২২ গজে ফিরতে চান ২০০৭ টি-টোয়েন্টি এবং ২০১১ ওয়ানডে বিশ্বকাপজয়ী এ ক্রিকেটার।

পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের সম্পাদক পুনিত বালি যুবরাজ সিংকে ক্রিকেটে ফেরার প্রস্তাব দেন। গত জুনে অবসরে যাওয়া যুবরাজ জানিয়েছেন, শুধুমাত্র টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন তিনি। এ জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের কাছে অনুমতি চেয়ে মেইল করেছেন সাবেক এই স্পিন অলরাউন্ডার।

ক্রিকবাজকে যুবরাজ বলেন, ‘শুরুতে বুঝতে পারছিলাম না আমি প্রস্তাবটি গ্রহণ করবো কি না। আমি পর্যাপ্ত ঘরোয়া ক্রিকেট খেলেছি। তবুও আমি ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টগুলো খেলতে আগ্রহী। এ জন্য বিসিসিআইয়ের কাছে অনুমিত চেয়েছি। বিশেষ করে আমি বালির অনুরোধ ফেলতে পারি নি। ’

পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুরোধে গত কয়েক মাসে শুভমান গিল, অভিষেক শর্মা, প্রাভসিমরান সিং ও আনমোলপ্রিত সিংয়ের মতো তরুণ ক্রিকেটারদের নিয়ে কাজ করেছেন যুবরাজ। তাদের হাতে কলমে শেখানোর জন্য নিজেই ব্যাট নিয়ে ২২ গজে নেমেছিলেন। পুরোদমে অনুশীলন ম্যাচও খেলেছেন। সেই সময়ই পুনিত বালি যুবরাজকে ক্রিকেটে ফেরার অনুরোধ করেন।

যুবরাজ বলেন, ‘তরুণ ক্রিকেটারদের সঙ্গে সময় কাটিয়ে আমি দারুণ সময় উপভোগ করেছি। তাদের কিছু বিষয় ধরিয়ে দেওয়ার জন্য নিজে ব্যাটিং করেছি। ওদের সঙ্গে অনুশীলন ম্যাচ খেলেছি। ভালোলাগার বিষয় হচ্ছে আমি রানও পেয়েছি।’

আইপিএলের পাশাপাশি ভারতে নিয়মিত টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুশতাক আলি ট্রফি আয়োজন হয়। পাঞ্জাবের হয়ে সেই টুর্নামেন্ট খেলতে আগ্রহী যুবরাজ সিং। পরবর্তীতে অন্য কোনো ফরম্যাটে খেলবেন কিনা তা নিশ্চিত নয়।