গানের মাধ্যমে সমাজে আলো জ্বালাতে চায় নান্দাইলের বাউল শিল্পী ইসলাম উদ্দিন

আর এন শ্যামা, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)’র নিয়মিত শিল্পী হিসাবে তালিকাভুক্ত হয়েছেন ময়মনসিংহের নান্দাইল উপজেলার বাউল শিল্পী ইসলাম উদ্দিন।

তিনি নান্দাইল উপজেলার আচারগাও ইউনিয়নের মরহুম শাহাব উদ্দিনের পুত্র। ইসলাম উদ্দিন একজন দৃষ্টি প্রতিবন্ধী হলেও একজন প্রতিভাবান লোক সংগীত শিল্পী। ইতিমধ্যে তিনি ই,পি,আই জাতীয় পুরষ্কার,টি,আই,বি,পুরষ্কার,শিল্পকলা একাডেমি পুরষ্কার সহ আরো অনেক পুরষ্কার লাভ করেছেন।

এরই ধারাবাহিকতায় তিনি নরসুন্দা শিল্পী গোষ্ঠী নামে একটি দল পরিচালনা করছেন। বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত শিল্পী হওয়ার জন্য নরসুন্ধা শিল্পী গোষ্ঠী নামে ইসলাম উদ্দিন ও তার দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এতে গত ০৮-০৯-২০২০ ইং তারিখে প্রকাশিত ফলাফলে বিটিভির ওয়েব সাইটে দেখা যায় ১৫ তম স্থানে নরসুন্ধা শিল্পী গোষ্ঠীর নাম রয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বলেন, ইসলাম উদ্দিন অনেক দিন যাবত লোক সংগীত চর্চা করে আসছে। তার এই সাফল্যতা আমাদের নান্দাইলবাসীর গর্ব। সমাজের বিত্তবানদের সহযোগিতা পেলে সে আরো এগিয়ে যেতে পারবে।

বাউল ইসলাম উদ্দিন বলেন,আমার গানের মাধ্যমে সমাজে আলো জ্বালাতে চাই। সমাজের সকল ধরনের অপরাধ দূর করতে চাই। আমি নান্দাইল সহ দেশবাসীর দোয়া চাই।