৪৩০ রানে থামলো টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক, এটিভি সংবাদ 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার প্রথম টেস্টের দ্বিতীয় দিনে প্রথম দিন শেষ করেছে টাইগাররা। মেহেদি হাসান মিরাজের ব্যাটে ভর ৪৩০ রানে থেমেছে তাদের ইনিংস।

টেস্ট ক্রিকেটে প্রথম শতরানের স্বাদ পেলেন মেহাদি হাসান মিরাজ। নবম উইকেটের পতনে তার সেঞ্চুরি নিয়ে শঙ্কা তৈরি হলেও তিন সংখ্যার জাদুকরি মাইলফলক ছুঁলেন তিনি। তার ব্যাটের ওপর ভর করে প্রথম ইনিংসে ৪৩০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

আগের দিনের ৫ উইকেটে ২৪২ রান নিয়ে খেলতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ২৪৮ রানে জোমেল ওয়ারিকেনের বলে বোল্ড হন লিটন দাস। আউট হওয়ার আগে ৬৫ বলে ৩৮ রান করেন লিটন।

ধাক্কা কাটিয়ে মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে ৬৭ রানের জুটি গড়েন সাকিব আল হাসান। ক্যারিয়ারের ২৫তম অর্ধশতক তুলে বিদায় নেন সাকিব। ১৫০ বলে ৬৮ রান করে রাকিম কর্নওয়ালের বলে সহজ ক্যাচ দিয়ে শিকার হন বিশ্বসেরা অলরাউন্ডার।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট বিলিয়ে আসেন বাংলাদেশি ব্যাটসম্যানরা। কিন্তু উইকেটের একপাশ আগলে রাখেন মিরাজ, তার ইনিংস শেষ হয়েছে ১০৩ রানে। এ সময় তিনি খেলেছেন ১৬৮ বল।

ওয়েস্ট ইন্ডিজের বোলিংয়ে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন জোমেল ওয়ারিক্যান। তিনি ৪৮ ওভার বল করে ১৩৩ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। ২টি উইকেট পেয়েছেন দানবাকৃতির রাহকিন কর্নওয়াল। ৪২ ওভার বল করে ১৪৪ রানের বিনিময়ে উইকেট দুটি পেয়েছেন তিনি। এছাড়া কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল ও নাক্রুমা বোনার ১টি করে উইকেট নিয়েছেন।