রাজধানীতে প্রতারক চক্রের তিন সদস্য গ্রেফতার

রফিকুল ইসলাম (মিরপুর), এটিভি সংবাদ 

রাজধানীর মিরপুর এলাকা থেকে সংঘবদ্ধ প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

গ্রেফতারকৃতরা হলো; হাবিবুর রহমান, মোঃ মমিনুল ইসলাম মনির ও লিনা মাহমুদা। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাত ১০ টায় মিরপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে গোয়েন্দা তেজগাঁও বিভাগের সংঘবদ্ধ অপরাধ, গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিম।

গোয়েন্দা তেজগাঁও বিভাগের সংঘবদ্ধ অপরাধ, গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিমের সহকারী পুলিশ কমিশনার মোঃ বায়েজীদুর রহমান ডিএমপি নিউজকে বলেন, গ্রেফতারকৃতরা পেশাদার সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা ঢাকার বিভিন্ন এলাকার সাধারণ মানুষদেরকে টার্গেট করে। টার্গেটকৃত ব্যক্তিকে নারী সদস্যদের দিয়ে ফোন করে বিভিন্ন প্রলোভন  দেখিয়ে  নির্ধারিত বাসায় ডেকে আনে। এ চক্রের সদস্যরা তাদের সাথে থাকা নারী সদস্যদের দিয়ে ভিকটিমের আপত্তিকর ও নগ্ন ভিডিও ও ছবি ধারণ করে।

তিনি আরো বলেন, গ্রেফতারকৃতরা ও তাদের সহযোগীরা মিলে ভিকটিমকে জিম্মি করে তার নিকট টাকা-পয়সা প্রদানে বাধ্য করে। টাকা প্রদানে অপরাগতা প্রকাশ করলে ভূয়া স্ট্যাম্প ও ভূয়া কাবিননামার মাধ্যমে ভূয়া কাজীর মাধ্যমে বিবাহ রেজিস্ট্রি করে। এরপর নারী নির্যাতন ও যৌতুক মামলার হুমকি ও ভয়-ভীতি দেখায়।

এ সংক্রান্তে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মিরপুর মডেল থানায় মামলা রুজু হয়েছে।