কাশিয়ানীতে দু’পক্ষের সংঘর্ষে ওসিসহ আহত ৪৫

সাদেক আহমেদ (গোপালগঞ্জ), এটিভি সংবাদ 

সড়কে ইজিবাইক রাখাকে কেন্দ্র করে গোপালগঞ্জের কাশিয়ানীতে দু’পক্ষের সংঘর্ষে ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ৪৫ জন আহত হয়েছেন। এ সময় প্রায় ২০টি ব্যবসাপ্রতিষ্ঠান ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

রোববার রাতে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২৩ জনকে আটক করেছে পুলিশ। এর আগে রোববার দুপুরে উপজেলার রাজপাট ইউনিয়নের চৌরঙ্গী বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও রাবার বুলেট বর্ষণ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। আহতদের কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, চৌরঙ্গীর মোড়ে সড়কের ওপর ইজিবাইক রাখা কেন্দ্র করে রাজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল বাশার মুন্সী ও ইজিবাইকচালক বরইহাট গ্রামের আরমানের কথা কাটাকাটি হয়।

এর একপর্যায় তাদের দু’জনের মধ্যে বাকবিতণ্ডার ঘটনা ঘটে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে রাজপাট ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইব্রাহিম মোল্যা ও সহ-সভাপতি আবুল বাশার মুন্সীর সমর্থক দু’পক্ষে বিভক্ত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষে রাজপাট, বরইহাট, দৈহিসার, বড়বাহিরবাগ, বরইহাট ধোপাপাড়া শুক্তাগ্রাম, নাটগ্রামের লোকজন রামদা, ঢাল, সড়কি, টেঁটাসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

খবর পেয়ে রামদিয়া পুলিশ ফাঁড়ি থেকে পুলিশের একটি দল ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করে ব্যর্থ হয়। পরে কাশিয়ানী থানার বিপুলসংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এ সময় উভয়পক্ষের উত্তেজিত লোকজনের ছোড়া ইটের আঘাতে কাশিয়ানী থানার ওসি মো. আজিজুর রহমান, ছয় পুলিশ সদস্যসহ অন্তত ৪৫ জন আহত হয়েছেন।

আহতদের কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

কাশিয়ানী থানার ওসি মো. আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৯৭ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ, রাবার বুলেট ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করা হয়েছে।

ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ২৩ জনকে আটক করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। এলাকায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।