দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পারাপারের অপেক্ষায় শত শত যানবাহন

রাজবাড়ি থেকে গাজী মিরাজ, এটিভি সংবাদ  

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পারাপারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়েছে শত শত যানবাহন। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীসাধারণ।

সোমবার সকালে দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ ফিডমিল পর্যন্ত কোথাও দুই লাইনে; কোথাও একলাইনে যানবাহনের সারি আটকে থাকতে দেখা গেছে।

টানা তিন দিনের ছুটি ও ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে উরসের জন্য যাত্রীদের চাপের কারণে এমনটি হয়েছে বলে দাবি অনেকের।

সরেজমিন সোমবার সকালে ঘাটে গিয়ে দেখা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে ঢাকা- খুলনা মহাসড়কের গোয়ালন্দ ফিডমিল পর্যন্ত কোথাও দুই লাইনে কোথাও একলাইনে আটকে আছে যানবাহনের সারি।

অপরদিকে রাজবাড়ীর গোয়ালন্দ মোড় থেকে ফেলুর দোকান পর্যন্ত তিন কিলোমিটার ট্রাকের সারি পারাপারের অপেক্ষায় রয়েছে।

যশোর থেকে ছেড়ে আসা জেআর পরিবহনের যাত্রী রফিকুল ইসলাম বলেন,  ঘাট এলাকায় রাত থেকে এখন পর্যন্ত আটকে থেকে মহাবিড়ম্বনার শিকার হচ্ছি। পাবলিক টয়লেট না থাকায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটে দায়িত্ব পালনরত টার্মিনাল সহকারী আরাফাত হোসেন বলেন, ফেরির সংখ্যা স্বাভাবিক থাকলেও যানবাহনের পরিমাণ বেশি থাকায় যাত্রীদের একটু ভোগান্তি পোহাতে হচ্ছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক আবু আবদুল্লাহ রনি বলেন, এ নৌরুটে বর্তমানে ১৬টি ফেরি চলাচল করছে। দুর্ভোগ কমাতে আটকে থাকা যাত্রীবাহী যানবাহনগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে নদী পার করা হচ্ছে বলে জানান এই কর্মকর্তা।