হামলা ঠেকাতেই প্রেসক্লাবে ঢুকেছিল পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, “প্রেসক্লাবের ভেতরে পুলিশ কখনো ঢোকে না। বহিরাগতদের হামলা ঠেকাতেই কিছু পুলিশ প্রেসক্লাবে ঢুকেছিল।”

সোমবার (১ মার্চ) পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে মিরপুরে পুলিশ স্টাফ কলেজে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, “বহিরাগতদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস ছুঁড়েছিলো পুলিশ। বহিরাগতরা ভবিষ্যতে যেন প্রেসক্লাবে প্রবেশ করতে না পারে সেদিকে  প্রেসক্লাব কর্তৃপক্ষকে লক্ষ্য রাখতে হবে।”

আসাদুজ্জামান খান আরো বলেন, “সরকারের রূপকল্প বাস্তবায়নে ও উন্নয়নে নিরাপত্তা স্থিতিশীল রাখার নিয়ামক হিসেবে কাজ করে যাচ্ছে পুলিশ। এই বাহিনী শুধু আইনশৃঙ্খলা রক্ষার কাজ করে না, জঙ্গি নির্মূলেও পুলিশ কাজ করে যাচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিবছর উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ সদস্য মারা যাচ্ছেন। ২০২০ সালে বিভিন্ন অবস্থায় বিভিন্ন পদের ৪৫৭ জন পুলিশ সদস্য মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে ২০৮ জন কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গ করেছেন। আমি নিহত ও মৃত্যুবরণকারী শোক সন্তপ্ত পুলিশ সদস্যদের পরিবারের প্রতি শোক-সমবেদনা জ্ঞাপন করছি।”

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইজিপি বেনজির আহমেদ। তিনি বলেন, “পুলিশ কারো প্রতিপক্ষ নয়, তাহলে পুলিশকে কেন প্রতিপক্ষ বানিয়ে পেটানো হয়। গতকাল পুলিশকে প্রেসক্লাবে পেটানো হয়েছে কেউ এর প্রতিক্রিয়া দেখায়নি।”